শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৬ অপরাহ্ন


উন্নয়ন আমাদেরকে আদায় করে নিতে হবে : বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদ

উন্নয়ন আমাদেরকে আদায় করে নিতে হবে : বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদ


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি:: বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদের মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, উন্নয়ন আমাদের অধিকার, আমাদের এ অধিকার আমাদেরকেই আদায় করে নিতে হবে। আমাদের ধর্মীয় ও রাজনৈতিক পথ ভিন্ন থাকতে পারে, কিন্তু এলাকার স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিশ্বনাথ পৌরসভার কার্যক্রমের বিষয় উল্লেখ করে তারা বলেন, দেশ যখন উন্নয়নে ভাসছে, তখনই আমাদের বিশ্বনাথ এক অবহেলিত এলাকা হয়ে ডাস্টবিনের মতো পড়ে রয়েছে। পৌর এলাকার প্রতিটি রাস্তায় গর্ত হয়ে পুকুর হয়ে গেছে। দেখলে মনে হয় যেন, বিশ্বনাথে কোন জনপ্রতিনিধি নাই।

তারা বলেন, একটি স্বার্থন্বেষী মহলের ইন্ধনে বিশ্বনাথ সদরের এক কিলোমিটারের ওয়ার্ডগুলো পৌরসভায় অর্ন্তভুক্ত না করে ৫-৭ কিলোমিটার দূরের অন্য ইউনিয়নের এলাকাকে অর্ন্তভুক্ত করা হয়েছে।

রোববার রাতে সিলেটের পৌর শহরের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তারা একথা বলেন।

তারা আরও বলেন, আমরা ১৯৯৬ সালে নির্দলীয়ভাবে পৌরসভা বাস্তবায়ন পরিষদ গঠিত হয়। নানা আন্দোলন আর দাবির প্রেক্ষিতে ১৯৯৭ সালে তৎকালীণ পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত আব্দুস সামাদ আজাদ বিশ্বনাথে এসে পৌরসভা ঘোষণা দিয়ে যান। পরে অনেক অপেক্ষার পর এটা বাস্তবায়ন হয় ২০১৯ সালে।

কিন্তু বিগত দুই বছরে এখন পর্যন্ত প্রশাসনিক কাজ ছাড়া আর কোন পরিকল্পিত দৃশ্যমান কাজ চোখে পড়ছে না। পৌরসভার উন্নয়ন কাজে স্বজনপ্রীতি, দূর্ণীতি, ক্ষমতার অপব্যবহার যারা করছে তাদের বিরুদ্ধে আজ থেকে সোচ্চার থাকবে এ পরিষদ।

বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদের আহবায়ক যুক্তরাজ্য প্রবাসী সামসাদুর রহমান রাহীনের সভাপতিত্বে ও সদস্য সচিব আলতাব হোসেনের পরিচালনায় মতবিনিময় সভায় আলোচনায় অংশ নেন, সাবেক ছাত্রনেতা জসিম উদ্দিন জুনেদ, অ্যাডভোকেট তপন কুমার দাশ, কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ, তোফয়েল আহমদ, ব্যবসায়ী জামাল উদ্দিন, যুব নেতা সোহেল তালুকদার, শাহ আলম খোকন, মোহাম্মদ আমির আলী, রুহেল খান, ফয়জুল ইসলাম জয়, ইকবাল আহমদ, জয়নাল আবেদীন, তুরণ চৌধুরী,

এসময় উপস্থিত ছিলেন, সংগঠক কামাল আহমদ কামাল, যুবনেতা জাবেদ আহমদ, রাজন আহমদ অপু, ছায়েদ আহমদ, হাবিবুর রহমান, শংকর চন্দ্র, মাহবুবুর রহমান, হাবিব আহমদ, শিপন মর্তুজা, সেলিম আহমদ প্রমূখ।

অনুষ্ঠান শেষে বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদের আহবায়ক কমিটিকে বিলুপ্ত করে বাস্তবায়ন পরিষদের আহবায়ক সামসাদুর রহমান রাহীনকে সভাপতি ও আলতাব হোসেনকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট তপন কুমার দাশ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin