বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন


উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ শিল্পকলা

শেয়ার বোতাম এখানে

বিনোদন ডেস্ক : দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে জাঁকালো আয়োজনে পালিত হয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় একাডেমির নন্দনমঞ্চে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান আয়োজন শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সব শিল্পী-কর্মকর্তা ও কর্মচারীরা।

সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী একাডেমির কার্যক্রম ও কর্মপরিকল্পনা নিয়ে কথা বলেন।

এরপর ৪৯ বছরের শিল্পকলা একাডেমির বিভিন্ন বিভাগের কার্যক্রমের ওপর ১০ দিনব্যাপী চলা প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মহাপরিচালক। জাতীয় চিত্রশালা মিলনায়তনে চলা এ প্রদর্শনী চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

জাতীয় নাট্যশালা মিলনায়তনে সকালের সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় সকাল ১১টা থেকে। পরে একাডেমির শিল্পী-কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। শিশুদের বিভিন্ন পরিবেশনা ও অ্যাক্রোবেটিক প্রদর্শনী মুগ্ধ করে দর্শকদের।

বিকেলের আয়োজনে ৫টায় বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার গেট দিয়ে প্রদক্ষিণ করে জাতীয় চিত্রশালার গেট দিয়ে একাডেমি চত্বর প্রদক্ষিণ করে নন্দনমঞ্চে শেষ হয়।

বর্ণাঢ্য আনন্দ র‌্যালি ও শোভা যাত্রায় অংশ নেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, সচিব আবুল মনসুর এবং শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও একাডেমির সব শিল্পী-কর্মকর্তা ও কর্মচারী। এরপর জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। একক সঙ্গীত, পালাগান, সমবেত সঙ্গীত, শাস্ত্রীয় নৃত্য, যাত্রাসহ নানান পরিবেশনা চলে এই আয়োজনে।

উল্লেখ্য, শিল্পকলা একাডেমির বিভিন্ন বিভাগের ৪৯ বছরের কার্যক্রমের নান্দনিক প্রদর্শনী চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। জাতীয় চিত্রশালা মিলনায়তনে ১০ দিনব্যাপী এ প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin