বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন


কবি রাজুব ভৌমিকের আরেকটি বই যুক্তরাষ্ট্রে পাঠ্যপুস্তক

কবি রাজুব ভৌমিকের আরেকটি বই যুক্তরাষ্ট্রে পাঠ্যপুস্তক


শেয়ার বোতাম এখানে

প্রবাস ডেস্ক :

যুক্তরাষ্ট্রের স্বনামধন্য পাঠ্যপুস্তক প্রকাশনা প্রতিষ্ঠান কেন্ডাল হান্ট এই সপ্তাহে কবি রাজুব ভৌমিকের একটি বই প্রকাশ করেছে। বইটির নাম ‘ক্রিমিনাল জাস্টিস থিউরি ইন প্র্যাকটিস’। আন্ডার গ্র্যাজুয়েট অপরাধ বিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য লেখা এই বইটি যুক্তরাষ্ট্রের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বসন্তকালীন সেমিস্টার হতে ব্যবহৃত হবে। উল্লেখ্য—আগামী ফেব্রুয়ারি মাসে যুক্তরাষ্ট্রের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বসন্তকালীন সেমিস্টার শুরু হবে। এই বইটি রাজুব ভৌমিকের লেখা যুক্তরাষ্ট্রে চতুর্থ পাঠ্যপুস্তক। বর্তমানে হার্ভাড বিশ্ববিদ্যালয় সহ তার লেখা মোট তিনটি বই পাঠ্যপুস্তক হিসেবে যুক্তরাষ্ট্রের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ব্যবহৃত হচ্ছে।

কেন্ডাল হান্ট প্রকাশনীর মুখপাত্র সুশান সাদ বলেন, ‘ড. রাজুব ভৌমিকের লেখা বই প্রকাশ করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। বইটি মূলত আন্ডার গ্র্যাজুয়েট অপরাধ বিজ্ঞানের শিক্ষার্থীর জন্য লেখা। এই বইয়ের মাধ্যমে শিক্ষার্থীরা অপরাধ বিজ্ঞানের বিভিন্ন তত্ত্ব এবং কোর্টের বিভিন্ন মামলা সম্পর্কে বিস্তারিত ধারণা পাবে। আমরা আশা করছি যে অপরাধ বিজ্ঞানের বিশ্বের সব ছাত্র-ছাত্রীদের কাছে এই বইটি গ্রহণযোগ্য হবে।”

এ বইটি লেখা সম্পর্কে রাজুব ভৌমিক বলেন, ‘কেন্ডাল হান্টে বই লেখার অফারটা পাবো তা কখনো আশা করি নি। আমার সাথে যখন কেন্ডাল হান্ট থেকে যোগাযোগ করা হয় তখন একুশের বইমেলার জন্য লেখালেখিতে ব্যস্ত ছিলাম। আবার বেশ কয়েকটি গান নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছিলাম। তারপরেও আমি তাদের সাথে এই বইটির জন্য চুক্তিবদ্ধ হই। সময় মত এই বইটির লেখা শেষ করতে পেরেছি বলে এখন একটু স্বস্তি অনুভব করছি।”

উল্লেখ্য—বিভিন্ন ভাষায় প্রকাশিত কবি রাজুব ভৌমিক মোট গ্রন্থের সংখ্যা পঁচিশটিরও বেশী। এই বইটি কেন্ডাল হান্টের ওয়েবসাইটে পাওয়া যাবে। এই বইটির মূল্য ষাট ডলার এবং ইবুকের মূল্য পঁচিশ নির্ধারিত করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin