শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন


কুমিল্লার ঘটনার জেরে ঢাকায় সংঘর্ষ: দুই মামলায় আসামি ৪ হাজার

কুমিল্লার ঘটনার জেরে ঢাকায় সংঘর্ষ: দুই মামলায় আসামি ৪ হাজার


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

কুমিল্লার ঘটনার জেরে গত শুক্রবার রাজধানীর পল্টনের নাইটিঙ্গেল মোড়ে বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই মামলায় চার হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে। মিছিলের নামে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা দুটি করা হয়েছে।

গত শুক্রবার রাত ১২টার পর পল্টন ও রমনা থানায় মামলা দুটি করে পুলিশ। পল্টনের থানার মামলায় খেলাফত আন্দোলনের একাংশের আমির জাফরুল্লাহ খানসহ ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া ২ হাজার ৫০০ জনকে করা হয়েছে অজ্ঞাতনামা আসামি।

অন্যদিকে, রমনা থানার মামলায় ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ১ হাজার ৫০০ জনকে। দুই মামলায় নাম উল্লেখ থাকা ২১ জন আসামিকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে জাফরুল্লাহ খান রয়েছেন।

পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া বলেন, থানায় হওয়া মামলার আসামিদের মধ্যে জাফরুল্লাহ খানসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত শুক্রবার জুমার নামাজের পর রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে কয়েকশ’ মুসল্লি মিছিল বের করেন। মিছিলটি পল্টন মোড় হয়ে নাইটিঙ্গেল মোড়ে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় শুরু হয় পাল্টাপাল্টি ধাওয়া। পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা ইটপাটকেল ছোড়েন। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

ওই সময় দুই পক্ষের মধ্যে প্রায় পৌনে এক ঘণ্টা ধরে সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্যসহ ৯ জন আহত হন। সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে ১৭ জনকে আটক করে পুলিশ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin