বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন


গোলাপগঞ্জে কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

গোলাপগঞ্জে কিশোরী সমাবেশ অনুষ্ঠিত


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধি:

গোলাপগঞ্জে সূচনা প্রকল্প আরডিআরএস এর উদ্যোগে কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮জানুয়ারি) দুপুরে উপজেলা কৃষি অফিসের হলরুমে এ কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবিরের সভাপতিত্বে ও আরডিআরএস বাংলাদেশ’র সূচনা প্রকল্প গোলাপগঞ্জের গভর্নেন্স কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মো. সেলিম রেজার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

তিনি তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন। সূচনা প্রকল্পও সরকারের সহযোগি হিসেবে কিশোরীদের বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলছে। এতে করে কিশোরীরা নিজেদের পায়ে দাঁড়াতে পারছে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম কবির বলেন, কিশোরীরা বাল্য বিবাহ রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এজন্য এরকম কোন ঘটনা ঘটলে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করতে হবে। সেই সাথে নিজেদের অর্জিত দক্ষতাকে কাজে লাগানোর আহবান জানান।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা অফিসার নুরুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল আহাদ, সূচনা প্রকল্প গোলাপগঞ্জের প্রকল্প সম্বনয়কারী মো: মাহফুজার রহমান।

কিশোরীদের সফলতার গল্প অতিথিবৃন্দের সামনে উপস্থাপন করেন কিশোরী পিয়ার লিডার নাইমা বেগম।

এছাড়া উপস্থিত ছিলেন সূচনা প্রকল্পের (আইডিই) সিনিয়র টেকনিক্যাল স্পেশালিষ্ট আসিফ ইকবাল সহ সূচনা প্রকল্পের সকল দায়িত্বশীল ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কিশোরীবৃন্দ।

অনুষ্টানের শেষে কিশোরীদের তৈরি বিভিন্ন বিষয়ের তৈরী করা চিত্রাঙ্গন গ্যালারী ঘুরে দেখেন সমাবেশে আগত অতিথিবৃন্দ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin