শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন


চাউলধনী হাওর রক্ষা কমিটি ইউকে’র উদ্যোগে লন্ডনে মানববন্ধন ও মতবিনিময় সভা

চাউলধনী হাওর রক্ষা কমিটি ইউকে’র উদ্যোগে লন্ডনে মানববন্ধন ও মতবিনিময় সভা


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথের চাউলধনী হাওরের বিল সংক্রান্ত রেসের জেরে কৃষক ছরকুম আলী ও ছাত্র শুমেল হত্যার বিচার দাবীতে সিলেটের বিশ্বনাথ উপজেলার ‘চাউলধনী হাওর রক্ষা কমিটি ইউকের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার পূর্ব লণ্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবশ অনুষ্ঠিত হয়।

সংগঠণের আহ্বায়ক হাজী খলিল উদ্দিন ইউনুছ মিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব হাবিবুর রহমান জানুর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভয়েস ফর জাস্টিস ইউকের সেক্রেটারী কে এম আবু তাহের চৌধুরী, কাউন্সিলার সাবিনা আক্তার, কাউন্সিলার শাহ সোহেল আমিন, কমিউনিটি নেতা আব্দুল হামিদ চৌধুরী, সাইদুর রহমান, হাজি নেছার আহমদ, যুব সংগঠক আফজাল হোসেন, শিমুল তাজবীহ চৌধুরী শিমুল, কমিউনিটি একটিভিটিজ আতিয়া বেগম ঝরনা, নুরুল আলী রিপন ও সাংবাদিক শাহ নুর।

আরও বক্তব্য রাখেন চাউলধনী হাওর রক্ষা পরিষদ ইউকের যুগ্ম আহবায়ক মোহাম্মদ মোহাব্বত শেখ, নিজাম উদ্দিন, আব্দুল হক, আব্দুল হামিদ খান সুমেদ, শাহ শহিদনুর ইসলাম, আনহার মিয়া ও শামসুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব ও ব্যবসায়ী নফর আলী, হাজি ফারুক মিয়া, আব্দুল গফুর, মোতাহির আলী, আব্দুল হামিদ, কাওছার আহমদ, জামিল হোসেন, নুরুল ইসলাম, আজিজুর রহমান, মবশ্বির আলী, সোপান আহমদ, রজব আলী, ফয়জুল ইসলাম ফয়েজ, শামসুল ইসলাম, আব্দুস শুকুর, ফখরুল ইসলাম, সুমন মিয়া, জুনেদ খান, করিম উদ্দীন, মাককু মিয়া, রাসেল, নুর উল্লাহ, জোসনা বেগম, তাহমিনা, বদরুল, আলী আহমদ, আব্দুল করিম ও এনামুল হক প্রমুখসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে প্রবাসী বাংলাদেশীরা অংশ নেন।

পরে স্থানীয় একটি রেস্টুরেন্টেও এলাকাবাসীর উদ্যোগে আরেকটি পৃথক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান হত্যাকাণ্ডের মূল নায়ক সাইফুল ও অন্যান্য সহযোগীদের গ্রেফতার করে ফাঁসি দেওয়ার দাবী জানান। বক্তারা বিশ্বনাথ উপজেলার ২৮টি গ্রামের কৃষকদের স্বার্থ রক্ষা, সন্ত্রাসীদের কবল থেকে হাওর রক্ষা ও বিশ্বনাথের দুর্নীতিবাজ অফিসারদের অপসারন দাবী করেন। বক্তারা সিলেটের ডিআইজি, এসপিকে ধন্যাবাদ জানিয়ে দোষীদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা গ্রহণের দাবী জানান। বিজ্ঞপ্তি


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin