শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন


চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের বিশেষ সম্মানী দিচ্ছে সরকার

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের বিশেষ সম্মানী দিচ্ছে সরকার


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:
করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসা সেবায় সরাসরি নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের এককালীন বিশেষ সম্মানী দিচ্ছে সরকার। এক্ষেত্রে করোনা আক্রান্ত রোগীদের সেবা প্রদানে সরাসরি নিয়োজিত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এই সম্মানী দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদফতরের যুগ্ম-সচিব ড. মোহাম্মদ আবু ইউছুফের স্বাক্ষরে জারি করা পরিপত্রে সরকারের এ সিদ্ধান্তের কথা বৃহস্পতিবার (৯ জুলাই) জানানো হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, বিশেষ সম্মানীর আওতায় শুধুমাত্র করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের সেবা প্রদানে সরাসরি কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য সেবা কর্মীগণ এককালীন ২ (দুই) মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ পাওয়ার যোগ্য হিসেবে বিবেচিত হবেন।

সম্মানী প্রাপ্তির ক্ষেত্রে নিম্নবর্ণিত যে পদ্ধতি অনুসরণ করতে হবে- স্বাস্থ্য অধিদপ্তর/নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তর ‘সংযুক্তি-ক’ ফরমে প্রাপ্ত আবেদনসমূহ যাচাই-বাছাইপূর্বক সম্মানির জন্য উপযুক্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর নামের তালিকা স্বাস্থ্য সেবাবিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে প্রেরণ করবে।

স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় তালিকা যথাযথভাবে যাচাই-বাছাইপূর্বক অর্থ বিভাগের সম্মতিক্রমে সম্মানী প্রদানের সরকারি আদেশ জারি করবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin