শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন


জৈন্তাপুর সীমান্তে বিএসএফের ধাওয়া খেয়ে বাংলাদেশি যুবক নিখোঁজ

জৈন্তাপুর সীমান্তে বিএসএফের ধাওয়া খেয়ে বাংলাদেশি যুবক নিখোঁজ


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

সিলেটের জৈন্তাপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর ধাওয়া খেয়ে পানিতে পড়ে এক বাংলাদেশি যুবক নিখোঁজ হয়েছেন।

সাঁতার না জানা বাংলাদেশি যুবক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ধাওয়া খেয়ে পানিতে ঝাঁপ দেয়ার পর থেকে এখনো নিখোঁজ রয়েছেন। নিখোঁজ যুবক উপজেলার ২ং জৈন্তাপুর ইউনিয়নের আর্দশ গ্রামের শফিক মিয়ার ছেলে সোহেল মিয়া (২৮)।

জৈন্তাপুর ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমান জানান, গত বুধবার (৬ জুলাই) আদর্শ গ্রামের শফিক মিয়ার একটি হালের গরু হারিয়ে যায়। (৭ জুলাই) বুধবার গরু সন্ধান করতে ভারতের সীমান্তে প্রবেশ করে বাংলাদেশী যুবক সোহেল। ভারতে প্রবেশের সময় সোহেল কে দেখে ফেলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

সন্ধ্যা সাড়ে ৭টায় ভারতীয় সুপারী জুমে গরুর খোঁজ না পেয়ে সোহেল বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে ভারতের রংহংকং বিএসএফ সদস্যরা ধাওয়া করে। সোহেল নিজের আত্মরক্ষার জন্য এলো মেলো দৌঁড়াতে থাকে এক পর্যায় ভারত সীমান্তের রংহংকং এলাকার একটি গর্তের পানিতে ঝাঁপদেয়।কিন্তু সাঁতার না জানা সোহেল গর্তে ঝাপ দিলেও ভারতীয় বিএসএফ সদস্যরা তার উপর পাথর নিক্ষেপ করেছে বলে স্থানীয় সূত্রে ইউপি চেয়ারম্যান জানতে পারেন বলে জানান।

বিএসএফ’র ধাওয়ায় পানিতে পড়ে নিখোঁজ হওয়ার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়ে। বিষয়টি আইন শৃঙ্খলা বাহিনী বিজিবি, পুলিশ, গোয়েন্দা সংস্থা ও মিডিয়ার কাছে পৌছে।

এদিকে সংবাদ পেয়ে শ্রীপুর বিজিবি ক্যাম্প ও জৈন্তাপুর মডেল থানা পুলিশের সদস্যরা ঘটনা স্থলের বাংলাদেশ অংশ ঘুরে দেখেছেন। করোনার কারণে সীমান্তে নিষেদাজ্ঞা থাকার কারনে বিএসএফ সদস্যদের সাথে বিজিবি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগির আহমদ জানান, পুলিশের টিম ঘটনাস্থলের আশ পাশ এলাকায় সংবাদ নিয়ে যুবক নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছি।

জৈন্তাপুর ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমান জানান, এলাকা দূর্গম ও ভারতের অভ্যান্তরে হওয়ার কারনে এছাড়া গর্তের গভীরতা বেশি থাকায় নিখোঁজ যুবকের সন্ধান পাওয়া যায়নি।

শ্রীপুর বিজিবি ক্যাম্পের বিওআইপি সদস্য মিজান জানান, বিএসএফ ধাওয়া খেয়ে যুবক নিখোঁজের বিষয়টি শুনেছি। ফেরত এসেছে কিংবা আসেনি বিষয় জানা নেই। সীমান্তে কড়া নিষেদাজ্ঞা থাকায় আমরা মিট পতাকা বৈঠক করা সম্ভব হচ্ছে না।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin