শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন


দীর্ঘ ২০ বছর পর আপন ঠিকানা পাচ্ছে শায়েস্তাগঞ্জ থানা

দীর্ঘ ২০ বছর পর আপন ঠিকানা পাচ্ছে শায়েস্তাগঞ্জ থানা


শেয়ার বোতাম এখানে

কামরুজ্জামান আল রিয়াদ, হবিগঞ্জ:

দীর্ঘ ২০ বছর ধরে শায়েস্তাগঞ্জ থানার কার্যক্রম চলে আসছে ভাড়া করা ভবনে। দীর্ঘদিন ভাড়া ভবনে কার্যক্রম চলায় বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে নানা প্রতিকুলতা কাটিয়ে ২০১৭ সালে শায়েস্তাগঞ্জের বড়চর মৌজায় ঢাকা- সিলেট মহাসড়কের পাশে ১০০ শতক জমি অধিগ্রহণ করা হয়।

অধিগ্রহণ জমিতে ভবন নির্মাণ কাজ শেষ পর্যায়ে। আগামী ফেব্রুয়ারি মাসে উদ্ভোধন করা হতে পারে শায়েস্তাগঞ্জ থানার নিজস্ব ভবন। জানা যায়, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে হবিগঞ্জের কৃতিসন্তান শাহ এএমএস কিবরিয়া টেকনোকেট কোঠায় অর্থমন্ত্রী হন । অর্থমন্ত্রী হয়ে তখনকার সময়ে হবিগঞ্জের অনেক উন্নয়ন কর্মকাণ্ড শুরু করেন, এর অংশ হিসেবে ২০০১ সালে প্রতিষ্ঠা করেছিলেন শায়েস্তাগঞ্জ থানা। প্রতিষ্ঠার পর শহরের উদয়ন আবাসিক এলাকায় প্রথমে একটি বাসা ভাড়া নিয়ে থানার কার্যক্রম শুরু হয়। পরে ওই খানে জায়গার সংকুলান না হওয়ায় একই এলাকার আরেকটি বাসায় স্থানান্তর করা হয়। এখন পর্যন্ত ওই ভাড়া বাসাতেই চলছে থানার কার্যক্রম। ধীরে ধীরে লোকবল ও বাড়তে থাকে থানার।

অফিসার ইনচার্জ সহ ৫৮ জন পুলিশ রয়েছেন থানায়। থাকা, খাওয়া সহ নানান সমস্যায় জর্জরিত পুলিশ। কিন্তু এখন সবাই আশার আলো দেখছেন নতুন ভবনের জন্য। দীর্ঘদিনের কষ্ট লাগবো হচ্ছে আগামী মাসেই। নতুন ভবনের কাজ ইতিমধ্যেই ৯৫ ভাগ শেষ। থানার ভবনের সীমানা প্রাচীর ও আর ঘষা মাঝার কাজ বাকি। অন্যান্য কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। ২০১৮ সালে স্বরাষ্ট মন্ত্রনালয়ের অর্থায়নে পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট (পি, ডাব্লিউ, ডি) দরপত্র আহ্ববান করে।

ব্রাক্ষবাড়িয়ার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মোস্তফা কামাল ৭ কোটি ২৫ লাখ টাকায় কাজটি পান। পরে দরপত্রের বাহিরে কাজ করানোয় আর প্রায় দুই কোটি টাকা ব্যয় বাড়ানো হয়।
ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মোস্তফা কামালের সাইট ম্যানাজার আবুল খায়ের জানান আমাদের কাজ একেবারেই শেষ পর্যায়ে। অল্প কিছু কাজ বাকি আছে। আশা করছি আগামী মাসে ভবন হস্তান্তর করতে পারবো।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব বলেন প্রতিষ্ঠার পর থেকে এ থানার কার্যক্রম চলে আসছে ভাড়া বাসায়। খুব কষ্টে থাকা ও খাওয়া লাগে। এ বাসায় ও সংকুলান হয়না। নতুন ভবনের কাজ একেবারেই শেষ পর্যায়ে। হয়তো আগামী মাসেই উঠতে পারবো নতুন ভবনে। দীর্ঘ ২০ বছর পর থানা পাচ্ছে আপন ঠিকানা। ধন্যবাদ জনাই মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট মন্ত্রী মহোদয় কে। পুলিশের দুঃখ দুর্দশা লাগবে নতুন ভবন বরাদ্ধ দিয়েছেন। নতুন ভবনে পুলিশিং কার্যক্রম আরো জোড়দার করতে পারবো। জনসাধারন কে আরো বেশি সেবা দিতে পারবো।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin