বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন


ধলাই নদে অভিযান : সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

ধলাই নদে অভিযান : সাড়ে ৫ লাখ টাকা জরিমানা


শেয়ার বোতাম এখানে

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদের ইজারা বহির্ভূত ঢালারপাড় নামক স্থানে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ১১টি মামলায় প্রতিটি নৌকাকে ৫০ হাজার টাকা করে মোট সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

শনিবার বেলা ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে নেতৃত্ব দেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন আচার্য। এসময় কোম্পানীগঞ্জ থানার ওসি কেএম নজরুলসহ পুলিশ সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের ঢালারপাড় গ্রাম ঘেঁষা ইজারা বহির্ভূত ধলাই নদের বালুমহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ১১টি মামলায় প্রতিটি নৌকাকে ৫০ হাজার টাকা করে মোট সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন আচার্য অভিযানে জরিমানার সত্যতা নিশ্চিত করে বলেন, এই বালুমহাল ইজারা হয়নি। এখানে বালু তোলা সম্পূর্ণ বন্ধ। ইজারাবিহীন মহালে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে নিয়মিত অভিযান পরিচালিত হয়। এ অভিযান অব্যাহত থাকবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin