মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:০৫ অপরাহ্ন


ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগ যশোরে তরুণ গ্রেপ্তার

ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগ যশোরে তরুণ গ্রেপ্তার


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে যশোরে এক তরুণকে (২৭) নামের গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শুক্রবার বিকেলে র‍্যাব যশোর ক্যাম্পের সদস্যরা যশোর শহরের বকচর হুশতলা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে। শনিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. নাজিউর রহমান।

গ্রেপ্তার তরুণের বাড়ি নড়াইলের কালিয়া উপজেলার একটি গ্রামে। ওই তরুণ হিন্দু সম্প্রদায়ের।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তার তরুণ তাঁর ফেসবুক আইডি থেকে ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উসকানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করেন।
বিজ্ঞাপন

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই তরুণ তাঁর ফেসবুক আইডি থেকে ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উসকানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করেন। সেসব পোস্টে ১৩ অক্টোবর হিন্দুধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা নগরীর নানুয়া দীঘির উত্তর পাড় পূজামণ্ডপে হামলাকে কেন্দ্র করে অনেক উসকানিমূলক কথা লেখা ছিল। এসব পোস্ট শেয়ারের মাধ্যমে হিন্দু ও মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি ও বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিদ্বেষ, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও বিশৃঙ্খলা তৈরি হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ওই গ্রেপ্তার করা হয়েছে। তাঁর মুঠোফোনটি জব্দ করা হয়েছে।

র‍্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. নাজিউর রহমান বলেন, শনিবার যশোর কোতোয়ালি থানায় ওই তরুণের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। তাঁকে থানায় সোপর্দ করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin