বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১২ অপরাহ্ন


বর্ণাঢ্য আয়োজনে সিলেটে ‘ই-কমার্স মেলা’শুরু হচ্ছে আগামীকাল

বর্ণাঢ্য আয়োজনে সিলেটে ‘ই-কমার্স মেলা’শুরু হচ্ছে আগামীকাল


শেয়ার বোতাম এখানে

 “ছাড়ের ছড়াছড়ি”

‘ই-কমার্সের ডাক’ শ্লোগানে আগামীকাল শনিবার সিলেট নগরীর রিকাবিবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেশিয়ামে বসছে আন্তর্জাতিক ও জাতীয় ই-শপের মেলা। দিনব্যাপী এই ই-কমার্স মেলার যৌথ আয়োজক বাংলাদেশ ডাক বিভাগ ও ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব)। সকাল ১০টায় মেলার উদ্বোধন করবেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার ও বাংলাদেশ ডাক বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল।

শুক্রবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মোহাম্মদ মোজাম্মেল হক, পোস্ট মাষ্টার মো. শাহজাহান,  ই-ক্যাব মেলা আয়োজন কমিটির আহ্বায়ক আসিফ আহনাফ, যুগ্ম আহ্বায়ক আদনান আহমদ, ই-ক্যাব এর ভাইস চেয়ারম্যান  জাহাঙ্গির আলম ও  ই-ক্যাব ইয়ুথ ফোরামের সদস্যবৃন্দ।

সংবাদ সম্মেলনে মেলার আয়োজক কমিটি জানান, মেলা প্রাঙ্গণে থাকবে ৩০টি স্টল। এর মধ্যে ২টি প্যাভিলিয়ন ও ৩টি মিনি-প্যাভিলিয়ন। দেশে প্রথমবারের মতো বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত ই-কমার্সের ডাক মেলার টাইটেল স্পন্সর দারাজ। নির্ভরযোগ্যতার সঙ্গে গ্রাম পর্যায়ে অনলাইনের বায়নাকৃত পণ্য গ্রাহকের হাতে পৌঁছে দেয়ার সবচেয়ে বড় ই-কমার্স ডেলিভারি নেটওয়ার্ক ই-পোস্ট, পড়ুয়াদের অতিপরিচিত ই-শপ রকমারি.কম, দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের ই-কমার্স ভেঞ্চর শপুরা, ঘরকন্যাদের কাছে ঐতিহ্যবাহী ব্র্যান্ড সিঙ্গার, দেশেজুড়ে দ্রুত বিস্তার লাভ করা প্রিয়শপ, নারী উদ্যোক্তাদের ই-কমার্স উদ্যোগ জাতীয় তথ্য আপাসহ, খাসফুড, রেসিজস্ট্রো, স্পিকলার, এএসএল কমার্জ, এটুআই, লেইসফিতা, গিকি সোশ্যাল, ফুডকর্নার, ইভ্যালি, ক্রাফট ভিশন, দিনরাত্রি, ক্রিয়েটিভ আইটি’র মতো নানা মাত্রিক অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে আয়োজক কমিটি আরো জানায়, সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে। উদ্যোক্তা-ভোক্তা এবং বিনিয়োগকারীদের জন্য মেলায় থাকছে বিষয়ভিত্তিক ৩টি সেমিনার। সকাল সাড়ে ১১টায় হবে ‘নারী উদ্যোক্তাদের ই-কমার্স সেবায় তথ্যআপা’, দুপুর আড়াইটায় ‘গ্রামীণ উদ্যোক্তাদের উন্নয়নে ই-কমার্স’ এবং বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে ‘ফেইসবুকে বিজনেস’ শীর্ষক সেমিনার।

মেলায় নানা চমক ও মূল্যছাড়ে নিজেদের পরিবেশিত পণ্য ও সেবার পসরার তথ্যও সংবাদ সম্মেলনে উপস্থাপন করা হয়। দর্শনার্থীদের বিনোদনের জন্য সংগীত সন্ধ্যার আয়োজন করা হয়েছে বলেও জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় ওয়ান টাইম ওটিসি চার্জে ৫০% ছাড় দিয়েছে এসএসএল কমার্জ। ডোমেইন ও হোস্টিংয়ে ৫০০ এমবি থেকে ২ জিবি এবং ইজিয়ার অ্যাপে ৫০০ থেকে ২০০০ টাকা ছাড় ঘোষণা করেছে রেজিস্ট্রো। মেলা প্রাঙ্গনে দর্শনার্থীদের ফ্রি ডায়াবেটিকস চেকআপ করবে দিনরাত্রি। অ্যাপ ডাউনলোডে ১০০ টাকার শপিং ভাউচার এবং সিলেটের মধ্যে ফ্রি হোম ডেলিভারি ঘোষণা করেছে প্রিয়শপ। প্রতি ঘণ্টায় ২টি করে বই উপহার দেবে রকমারি.কম। সোনার নাকফুল উপহারের ঘোষণা দিয়েছে লেইসফিতা.কম। ব্লুটুথ হেড ফোনে ৫০ শতাংশ ছাড় দিয়েছে ফোনশপবিডি। ২০% ছাড় দিয়েছে খাস ফুড, ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশ ডিসকাউন্ট দিচ্ছে সিঙ্গার। গ্রাফিক্স নকশা, ওয়েব তৈরির ফ্রি প্রশিক্ষণ দেবে ক্রিয়েটিভ আইটি। মেলা প্রাঙ্গণ থেকে দারাজের অ্যাপ ডাউনলোড করলেই দর্শনার্থীরা উপহার হিসেবে পাবেন এক লিটার তেল।

এর বাইরেও মেলা প্রাঙ্গণে প্রতিঘণ্টায় র‌্যাফেল ড্রয়ে মোবাইল ফোনসহ নানা আকর্ষণীয় উপহার জেতার সুযোগ রয়েছে।

প্রসঙ্গত, ই-কামার্সের ডাক মেলার পৃষ্ঠপোষকতা করেছে চালডাল.কম, রেজিস্ট্রো.কম, রকমারি.কম, প্রিয়শপ, দিনরাত্রি, এমএমইভাই, স্পিকলার, এসএসএল কমার্জ এবং মাসিক কম্পিউটার জগৎ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin