বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন


বাংলাদেশ বিমানে যান্ত্রিক ত্রুটি, দুর্ভোগে হজযাত্রীরা

বাংলাদেশ বিমানে যান্ত্রিক ত্রুটি, দুর্ভোগে হজযাত্রীরা


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক :
বিমান বাংলাদেশবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭৭৭-৩০০ইআর ফ্লাইটে যান্ত্রিক ত্রুটির কারণে বিপাকে পড়েছেন হজযাত্রীরা। এবছর হজযাত্রীদের পরিবহনে বিমান নিজস্ব চারটি বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ ব্যবহার করছে। একেকটি ফ্লাইট ৪১৯ যাত্রী পরিবহনে সক্ষম। একটিতে যান্ত্রিক ত্রুটির কারণে অন্য উড়োজাহাজে করে কম সংখ্যক হজযাত্রী দেশে ফিরতে পারছেন। ফলে নির্ধারিত ফ্লাইটে ফিরতে না পেরে অনেকে দুর্ভোগে পড়ছেন।

এ প্রসঙ্গে বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, ‘একটি উড়োজাহাজের যান্ত্রিক ত্রুটির কারণে বেশ কিছু সংখ্যক হাজিকে সময়মতো ঢাকায় ফেরত আনা বিঘ্নিত হয়েছে। বিমান তার নিজস্ব ব্যবস্থাপনায় এবং নিজ খরচে হাজিদের প্রয়োজনীয় সব সহযোগিতা প্রদান করে দ্রুত ঢাকায় আনার ব্যবস্থা করছে। হাজিদের আত্নীয়-স্বজনকে উদ্বিগ্ন না হতে বিশেষভাবে অনুরোধ করছে। সাময়িক এ অসুবিধার জন্য বিমান আন্তরিকভাবে সংশ্লিষ্ট সবার কাছে ক্ষমাপ্রার্থী।’

বিমানটি কবে নাগাদ ঠিক হবে তা জানাতে পারেননি তাহেরা খন্দকার। যার আসতে পারছেন না তাদের কী প্রক্রিয়ায় ফেরত আনা হবে তাও তিনি জানাতে পারেননি।

১৭ আগস্ট থেকে হাজিদের ফিরতি ফ্লাইট শুরু হয়েছে, চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। হজ অফিস জানিয়েছে, ২৪ আগস্ট পর্যন্ত ৯৬টি ফিরতি ফ্লাইটে ৩৪,৯৯২ জন দেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা করেছে ৪১টি, সৌদি এয়ারলাইন্স ৫৫টি ফ্লাইট পরিচালনা করেছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin