শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০১ অপরাহ্ন


বিগত চার বছরে দুর্নীতি আমাকে স্পর্শ করতে পারেনিঃ শাবিপ্রবি উপাচার্য

বিগত চার বছরে দুর্নীতি আমাকে স্পর্শ করতে পারেনিঃ শাবিপ্রবি উপাচার্য


শেয়ার বোতাম এখানে

শাবিপ্রবি প্রতিনিধি:

দুর্নীতি প্রতিরোধের কথা উল্লেখ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, বিগত চার বছরে আমাকে কোনো ধরণের দুর্নীতি স্পর্শ করতে পারে নি। ভবিষ্যতেও বিন্দুমাত্র দুর্নীতি, স্বজনপ্রীতি আমাকে স্পর্শ করতে পারবে না।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপাচার্যের সম্মেলন কক্ষে শাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের নতুন ওয়েবসাইট (sustofficers.org) উদ্বোধন ও বার্ষিক ম্যাগাজিন ‘প্রয়াস- ২০২০’ এর মোড়ক উন্মোচনকালে এসব কথা বলেন উপাচার্য।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে আমাদেরকে আইটির উপর যথেষ্ট দক্ষ হতে হবে। শাবিপ্রবির কর্মকর্তারা কম্পিউটারের উপর প্রশিক্ষণ প্রাপ্ত। তাদের অক্লান্ত পরিশ্রম ও চেষ্টার বিনিময়ে এ বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। করোনাকালীন সময়েও তারা অফিসে এসে কাজ করেছেন। আশা করি, এ ওয়েবসাইট উদ্বোধনের মাধ্যমে শাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন আরো এক ধাপ এগিয়ে যাবে।

এদিকে পূর্বের কাজের সমালোচনা করে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের ‘ইউনিভার্সিটি সেন্টার’ ও ‘আইআইসিটি’ ভবণ নির্মাণের সময় কাজের মান ভালো না হওয়ায় ভবন দুটির বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। সিমেন্টের পরিবর্তে বালু, ১ নাম্বার ইটের পরিবর্তে ৩ নাম্বার ইট ব্যবহার করে আমরা কাজ করতে চাই না। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি কাজের জন্য আলাদা আলাদা কমিটি করে দেওয়া হয়েছে। কাজের মান তদারকি করার জন্য বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ শিক্ষকরা রয়েছেন। কোথাও যেনো নিম্নমানের মালামাল ব্যবহার করা না হয় সেদিকে সংশ্লিষ্ট সকলকে অবগত ও সচেতন থাকতে বললেন উপাচার্য।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে নিয়ে একসাথে কাজ করতে চাই। বিগত বছরগুলোতে আপনারা আমাকে যেভাবে সহযোগিতা করেছেন, আশাকরি ভবিষ্যতেও সেভাবে সহযোগিতা করে যাবেন। আমার কোনো ধরণের ভুল-ত্রুটি দেখলে সঙ্গে সঙ্গে আমাকে তা জানাবেন। আমি সেটি শুধরে নেয়ার চেষ্টা করবো। একজন ব্যক্তিও যদি ন্যায্য কথা বলেন আমি তার কথা শুনবো।

উদ্বোধনী অনুষ্ঠানে শাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি তাজিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম উজ্জ্বলের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন, শাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সহ-সভাপতি মো. হেলাল হোসেন দেওয়ান, সহ-সাধারণ সম্পাদক অশোক বর্মণ অসীম, কোষাধ্যক্ষ রবিউল ইসলাম, প্রয়াস সম্পাদনা পরিষদের সভাপতি প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান, শাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ মুর্শেদ আহমদ, সাবেক সাধারণ সম্পাদক ও প্রয়াস সম্পাদনা পরিষদের সদস্য সচিব আবু সাদাৎ মোহাম্মদ সায়েম তালুকদারসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin