মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:৫০ অপরাহ্ন


বিশ্বম্ভরপুরের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

বিশ্বম্ভরপুরের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ


শেয়ার বোতাম এখানে

কামাল হোসেন, তাহিরপুর:

সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার মেরুয়াখলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ১৫ লাখ টাকা আত্মসাধের অভিযোগ পাওয়া গেছে।

গত ২০ অক্টোবর মেরুয়াখলা গ্রামবাসীর পক্ষে আছমত আলী ছেলে মো. হাবিজুল ইসলাম বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস বরাবরে একটি লিখিত অভিযোগটি দায়ের করেন।

মেরুয়াখলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভূয়া জমিরদাতা সেজে মোঃ কামরুজ্জামান স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি হয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলামকে সাথে নিয়ে ফান্ডের টাকাসহ প্রতিষ্ঠানের পুরাতন মালামাল বিক্রি করে প্রায় ১৫ লাখ টাকা আত্মসাধ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয় ।

এরমধ্যে স্কুলের রড, গাছ বিক্রিসহ প্রতিবছরের প্রায় ৫ লাখ টাকার কোন হিসাব বিদ্যালয়ের খাতায় উল্লেখ নেই বলে জানা যায়।

অভিযোগ সুত্রে জানা যায়, মেরুয়াখলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক প্রায় দশবছর ধরে ভূয়া জমিদাতা বানিয়ে মেরুয়াখলা গ্রামের কামরুজ্জামানকে অবৈধভাবে ম্যানেজিং কমিটির সভাপতি করা হয়। তিনি সভাপতি নিযুক্ত হবার পর থেকে প্রধান শিক্ষককে নিয়ে গত দশ বছর ধরে প্রতি বছর সরকারের বরাদ্দকৃত স্কুল ফান্ডের টাকা আত্মসাতসহ স্কুলের পুরাতন মালামাল, স্কুলের গাছ, পুরাতন বই, দরজা জানাল, পরিত্যক্ত রড, ইট, পাথর ও কাঠ বিক্রি করে হাতিয়ে নিয়েছেন প্রায় ১৫ লাখ টাকা । এই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা সরকার থেকে প্রতি বছর আসা অনুদান, রড গাছ বিক্রিসহ অনিয়ম ও র্দূনীতির বিষয়ে হিসাব চাওয়াতে তাদেরকে বিভিন্নভাবে হুমকি ধামকী দেয়া হচ্ছে।

একটি প্রতিষ্ঠানে সভাপতি ও প্রধান শিক্ষকের এমন অনিময় ও দুর্নীতির বিষয়টি তদন্ত সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের উধর্বতন কতৃপক্ষের নিকট দাবী জানানো হয়।

এ ব্যাপারে অভিযুক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলালেম মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ থাকায় তার মন্তব্য জানা যায়নি।

মেরুয়াখলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. কামরুজ্জামান অনিয়ম র্দূনীতির সাথে সংশ্লিষ্ট থাকার বিষয় জানতে চাইলে তিনি অস্বীকার করেন। তিনি পরবর্তীতে প্রতিষ্ঠানের গাছ কেটে বিক্রির বিষয়টি বলতেই ফোনের লাইন কেটে দেন।

এ ব্যাপারে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাসের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin