শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন


বিয়ের প্রলোভনে ধর্ষন: কন্যা শিশু নিয়ে দ্বারে দ্বারে ঘুরছে ওসমানীনগরের ধর্ষিতা কিশোরী

বিয়ের প্রলোভনে ধর্ষন: কন্যা শিশু নিয়ে দ্বারে দ্বারে ঘুরছে ওসমানীনগরের ধর্ষিতা কিশোরী


শেয়ার বোতাম এখানে

রনিক পাল,ওসমানীনগর:

সিলেটের ওসমানীনগরে বিয়ের প্রলোভনে ১৬ বছরের এক কিশোরীকে একাধিকবার ধর্ষনের অভিযোগ উঠেছে উপজেলার উসমানপুর ইউনিয়নের মজনু মিয়ার পুত্র রায়হান আহমদ (১৯) এর বিরুদ্ধে। নিজ বাড়িতে ওই কিশোরী থাকার সুবাদে নানা ভাবে ফুসলিয়ে একাধিকবার ধর্ষন করলে ওই কিশোরী অন্তসত্তা হয়ে পড়ে। বিষয়টি জানা জানি হলে রায়হানের পরিবার টাল বাহানা শুরু করে।

রায়হানের স্ত্রী হিসাবে ওই কিশোরীকে তাদের ঘরে তুলা হবে এমন প্রস্থাবে শুরু হয় কালেক্ষপন। বিয়ের প্রলোভনে মাসের পর মাস ধর্ষণের স্বীকার হয়ে কিশোরীর গর্ভে জন্ম হয়েছে ফুটফুটে একটি কন্যা সন্তান। কন্যা সন্তান জন্ম দিলে রায়হানের পরিবার আর ওই কিশোরীকে ঘরে তুলবে না বলে জানালে ছোট্ট শিশুটিকে নিয়ে বিপাকে পরে ওই কিশোরী। ভূমিষ্ঠ হওয়া সন্তানের পিতৃ পরিচয় পেতে এখন দ্বারে দ্বারে ঘুরছেন রিকশা চালক পিতার কিশোরী কন্যা। এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ ও গত রবিবার (২৭ সেপ্টম্বর) ওসমানীনগর থানায় রায়হানের পরিবারের ৪ জনকে আসামী করে একটি মামালা দায়ের করে কিশোরীর পিতা।

অভিযোগ ও মামলা সূত্রে জানা গেছে, ওই কিশোরীর পিতা একজন রিকশা চালক। নিজের সংসার চালাতে কষ্ট হওয়ায় ছোট বেলা থেকে তার মামার বাড়িতে বড় হয়েছে কিশোরী। এই সুবাদে তার মামাত ভাই রায়হান গত বছরের ১০ অক্টোবর রাতে ওই কিশোরীকে জোরপূর্বক ধর্ষন করে। বিষয়টি কিশোরী তার পিতাকে জানালে তিনি রায়হানের পরিবারকে এই ঘটনা জানান। তখন রায়হানের পিতা মজনু মিয়ার ও মাতা হামিদা বেগম তাদের পুত্রবধূ করে কিশোরী ঘরে তুলার প্রতিশ্রুতি দেন। নিজ পরিবার থেকে এমন প্রতিশ্রুতির কথা জানতে পেরে রায়হান বিয়ের প্রলোভনে একাধিকবার কিশোরীকে ধর্ষন করে। এক পর্যয়ে কিশোরী অন্তসত্তা হলে কয়েক দিনের মধ্যে রায়হানের ন্ত্রী করে ঘরে তুলা হবে এমন প্রতিশ্রুতিতে তাকে একই গ্রামে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

পরবর্তীতে বিষয়টি জানা জানি হলে ধর্ষকের পরিবারের পক্ষ থেকে মেয়েকে ৫০ হাজার টাকা প্রদান করা হবে এবং কিশোরীর গর্ভপাত করতে বলা হয় শালিশান ব্যক্তিদের মাধ্যমে। কিন্তু এতে কিশোরীর পরিবার রাজি না হওয়ায় শুরু হয় গ্রাম্য শালিশ। কিশোরীকে রায়হানের ঘরে তুলা হবে এমন প্রতিশ্রুতিতে কিশোরীর পিতার একমাত্র সম্বল রিকশাটিও বিক্রি করতে হয়। নিজের সহায় সম্বল বিক্রি করে শালিশানদের দ্বারে দ্বারে ঘুরেও কোন সুহারা পাননি রিকশাচালক কিশোরীর পিতা। অবশেষে ওই কিশোরী গত ৯ আগস্ট একটি কন্যা সন্তানের জন্মদেয়। বর্তমানে কিশোরী দেড় মাসের কন্যা শিশুকে নিয়ে পিতার স্বৃকৃতির দাবিতে একাধিকবার রায়হানের পরিবারের কাছে গেলে তাকে তাড়িয়ে দেওয়া হয়। অবশেষে কিশোরীর পিতা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগটির তিনটি শুনানীর দিন ধার্য করেন। প্রথম শুনানীতে রায়হানের পরিবার বা তার পক্ষে কেই উপস্থিত হননি।

দুই শুনানীতে বাদি বিবাদীদের উপস্থিতিতে কোন সুহারা না ওসমানীনগর থানার ওসিকে লিখিত ভাবে জানানো হয়। পরবর্তীতে গত রবিবার ওসমানীনগর থানায় কিশোরীর পিতা বাদি হয়ে একটি ধর্ষন মামলা দায়ের করেন। মামালায় ধর্ষক রায়হান (১৯), তার পিতা মজনু মিয়া, মাতা হামিদা বেগম ও চাচা কামরু মিয়াকে অভিযুক্ত করা হয়।

কিশোরী জানায়, এই সন্তানের বাবা রায়হান। আমি ও আমার পরিবারের লোকজন সমাজে নিরীহ ও হত দ্ররিদ্র। তাই সুবিচার থেকে বঞ্চিত। আমার সন্তানের পিতৃ পরিচয় ও স্ত্রী হিসেবে রায়হানের কাছ থেকে স্বামীর স্বীকৃতি চাই।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসমানীনগর থানার এস আই সবিনয় বৈদ্য বলেন, অভিযুক্তদের আটকে অব্যাহত তৎপরতার পাশাপাশি মামলাটির সার্বিক বিষয়গুলো অত্যান্ত গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।
ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিক বলেন, ঘটনাটি অত্যান্ত দুঃখ জনক। কিশোরীর পিতা কর্তৃক অভিযোগ পাওয়ার পর তা মামলা আকারে গ্রহন করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারে থানা পুলিশের অভিযান অব্যাহত আছে। পাশাপাশি স্থানীয় সালিশানরা বিচারের মাধ্যমে মিমাংসা করার কথা বলে কিশোরীর হতদ্ররিদ্র পিতার একমাত্র সম্বল রিকশা বিক্রির বিষয়টির সত্যতা খতিয়ে দেখা হচ্ছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin