বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২২ অপরাহ্ন


মেয়র আরিফ ও প্রকৌশলীর সংস্পর্শে থাকা অনেকেই করোনা ঝুঁকিতে

মেয়র আরিফ ও প্রকৌশলীর সংস্পর্শে থাকা অনেকেই করোনা ঝুঁকিতে


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা হোম আইসোলেশনে রয়েছেন। করোনা আক্রান্ত হয়ে তারা আইসোলেশনে থাকলে সিসিকের গুরুত্বপূর্ণ ব্যক্তিরাসহ অনেকেই করোনার ঝুঁকিতে রয়েছেন। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে তারা নমুনা পরীক্ষার জন্য দেন মেয়র আরিফ ও প্রকৌশলী। এরপর ওইদিন রাতে তাদেরকে জানানো হয় পরীক্ষা করে তাদের করোনা শনাক্ত হয়েছে।

তবে, করোনা রিপোর্ট পাওয়ার আগেই সিসিকের এই দুই গুরুত্বপূর্ণ ব্যক্তি অফিসে কাজ করার পাশাপাশি মিটিংয়ে অংশ নেন। তবে ওই বৈঠকে কোন ধরণের দূরত্ব কিংবা স্বাস্থ্যবিধি মানা হয়নি বলে একটি সূত্র নিশ্চিত করেছে। এমনকি সিসিকে অনুষ্ঠিত আমিন মোহাম্মদ গ্রুপের সাথে বৈঠকের একটি ছবি এই প্রতিবেদককে দিয়েছেন বৈঠকে অংশ নেয়া এক ব্যক্তি। এদিকে মেয়র আরিফ ও প্রধান প্রকৌশলীর করোনা শনাক্ত হওয়ার খবর পেয়ে বৈঠকে অংশ নেয়া অনেকের মধ্যে করোনা আতঙ্ক দেখা দিয়েছে।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের তালিকায় ২৮ নম্বরে রয়েছেন প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান ও ২৯ নম্বরে মেয়র আরিফের নাম রয়েছে।

এদিকে, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী কয়েকদিন আগে সিসিকের পারিষদ নিয়ে চাঁদপুর সফর করেন। এসময় তার সাথে ছিলেন, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী শামসুল হক, হিসাব কর্মকর্তা আ ন ম মনছুফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান। এছাড়া মেয়রের সহকারীরা। অনেকেই ধারণা করছেন মেয়র ও প্রধান প্রকৌশলী চাঁদপুরে থেকে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সিলেট আসেন। এরপর থেকে মেয়র কিছুটা অসুস্থবোধ করেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে নগর ভবনের সম্মেলন কক্ষে আবাসন খাতের বৃহৎ প্রতিষ্ঠান আমীন মোহাম্মদ গ্রুপের ‘সিলেট নগরীর উন্নয়ন প্রকল্প’ উপস্থাপন এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কাউন্সিলর রেজওয়ান আহমদ, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, সচিব ফাহিমা ইয়াসমিন, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, হিসাবরক্ষণ কর্মকর্তা আনম মনছুফ, প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান, মেয়রের ব্যক্তিগত সহকারী মুহিবুল ইসলাম ইমন। এছাড়াও উপস্থিত ছিলেন, আমীন মোহাম্মদ গ্রুপের পরিচালক ও চিফ মার্কেটিং অফিসার তানভীরুল ইসলাম ও স্থপতি রাকিব, গ্রুপটির ব্যবস্থাপনা পরিচালক মো. রমজানুল হক নিহাদ।

একটি সূত্র নিশ্চিত করেছেন, এরআগে সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী, ব্যক্তিগত সহকারী মুহিবুল ইসলাম ইমন, হিসাবরক্ষণ কর্মকর্তা আনম মনছুফ ও মেয়রের বাসার এক নিরাপত্তকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হন।

বৈঠকে উপস্থিত থাকা সিসিকের এক কর্মকর্তা জানান, বৈঠকে কোন ধরণের স্বাস্থ্যবিধি মানা হয়নি। একজনে সাথে আরেকজন গা ঘেষে বসেন। অধিকাংশদের মুখে মাস্ক ছিল না। আর যাদের সাথে মাস্ক ছিল তারা অনেকেই মুখে মাস্ক না লাগিয়ে গলায় ঝুলিয়ে রাখেন। তাহলে এমন বৈঠকে আপনি অংশ নিলেন কেন জানতে চাইলে তিনি বলেন, আসলে আমরা যদি বৈঠকে অংশ না নেই তাহলে অনেক কিছু বুঝানো সম্ভব নয়। তবে মেয়র মহোদয় ও প্রধান প্রকৌশলী যখন নমুনা পরীক্ষার জন্য দিয়েছিলেন তাদের উচিত ওইদিন সব ধরণের কার্যক্রম থেকে বিরত থাকা। কিন্তু তা না মেনে বৈঠকসহ সিসিকের দফতরে বসে কাজ করেছেন।

সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, বৈঠকে কিংবা কারও সাথে দেখা করার সময় অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে। এজন্য নির্দেশনাও দেয়া আছে। কারও যদি করোনা থাকে আর তিনি যদি মানুষের সংস্পর্শে আসেন তাহলে অন্যরাও করোনায় আক্রান্ত হওয়ার সম্ভবনা থাকে। তবে এক্ষেত্রে অন্যরাও স্থাস্থ্যবিধি না মানলে ঝুঁকিটা আরও বেশী থেকে যায়। এজন্য সবাইকে সচেতন হতে হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin