বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:১২ অপরাহ্ন


লন্ডন ইক্বরা ইন্সিটিটিউটের আলিমী কোর্সের সমাপনী অনুষ্ঠিত

লন্ডন ইক্বরা ইন্সিটিটিউটের আলিমী কোর্সের সমাপনী অনুষ্ঠিত


শেয়ার বোতাম এখানে

প্রবাস ডেস্ক:

বৃটেনের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান লন্ডন ইক্বরা ইন্সিটিটিউটের আলিমী কোর্স ২০২২ সালের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৯ মার্চ) এই উপলক্ষে লন্ডন মুসলিম সেন্টারে এক বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বছর জুড়ে বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্ব অর্জনকারী সেরা শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

লন্ডন ইক্বরা ইন্সিটিটিউটের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংবাদিক মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারলের সভাপতিত্বে, সাবেক ছাত্র তানজিম আব্দুল্লাহ ও ইমরান হকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল মাওলানা জিয়াউর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক ও ট্রাস্টি মাওলানা এফ কে এম শাহজাহান, উস্তাদ রেশ্মা শেখ, উস্তাদ সামিরা আবেদ, উস্তাদ সাবাহ সাঈদ, উস্তাদ মারিউম বেনজুদি, শিক্ষিকা চ্যামেলি চৌধুরী এবং নাজিফা হোসেন প্রমুখ।

সকাল ১০টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানে অংশ নেন প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থী। তারা অনুষ্ঠানে নাশিদ, কেরাত, আরবি ভাষায় কথা বলাসহ বেশ কয়েকটি প্রদশর্নীতে অংশ নেন।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের পাশাপাশি অংশ নেন তাদের অভিভাবকরা।

সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল বলেন, সন্তানদের সুশিক্ষা প্রদান করা সকল অভিভাবকদের একান্ত দায়িত্ব । যে শিক্ষা সন্তানদের সুনাগরিক হতে সহায়তা করে সেই শিক্ষাই হচেছ প্রকৃত শিক্ষা।

তিনি লন্ডন ইক্বরা ইন্সিটিটিউটের শিক্ষার মান উন্নয়নে সন্তোষ প্রকাশ করে বলেন, এই প্রতিষ্ঠানটি একদিন লন্ডনে ইসলামিক শিক্ষার একটি আদর্শ প্রতিষ্টানে রুপ নেবে।

তিনি আরো বলেন, লন্ডন ইক্বরা ইন্সিটিটিউট কম সময়ের ব্যবধানে শিক্ষার্থী এবং অভিভাবকদের কাছে একটি জনপ্রিয় ও গ্রহনযোগ্য প্রতিষ্ঠান হিশেবে গড়ে উঠেছে। এই সাফল্যের ধারাবাহিকতায় নর্থ লিংকনশায়ারের ওল্ডহাম এলাকায়ও প্রতিষ্ঠানটির আরেকটি শাখা প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি এ জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

শিক্ষকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বদরুল শেখ, ফয়জুল ইসলাম, তাসনীম লতিফ, জামিলা যাহরা, নাজমিন খানম, সুজিনা খাতুন, সাদিয়া হোসেন, সায়না উদ্দিন, সামিয়া রুহানি ও মওদুদ আল বান্না প্রমুখ।

অনুস্টানে ৫০ জন শিক্ষার্থীকে আলিমী সনদ প্রদান ও সম্মাননা উপহার সামগ্রী বিতরণ করা হয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin