বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন


শায়েস্তাগঞ্জে ওএমএস কার্ডধারীদের টাকা পরিশোধ করলেন এমপি আবু জাহির

শায়েস্তাগঞ্জে ওএমএস কার্ডধারীদের টাকা পরিশোধ করলেন এমপি আবু জাহির


শেয়ার বোতাম এখানে

কামরুজ্জামান আল রিয়াদ, শায়েস্তাগঞ্জ:

উন্নত দেশগুলোতে মৃত্যুর মিছিল। করোনার থাবায় বাংলাদেশেও বাড়ছে আক্রান্ত-মৃত্যুর সংখ্যা। চলছে লকডাউন। যার প্রভাবে হিমশিম খাচ্ছে অস্বচ্ছল মানুষ।তাদের জন্য সরকার চালু করেছে বিশেষভাবে খোলা বাজারে চাল বিক্রির (এএমএস) ব্যবস্থা। তবে এ সময়ে ১০ টাকা কেজি দরে চাল গ্রহণের সামর্থও নেই অনেকের। অপারগ অসংখ্য কর্মহীন শ্রমজীবী।

এ অবস্থায় হবিগঞ্জে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। নিজের বেতন-ভাতার টাকা দিয়ে পরিশোধ করে যাচ্ছেন ওএমএস কার্ডদারীদের চালের মূল্যে। উপকারভোগীরা পাচ্ছেন বিনামূল্যে ১০ টাকা কেজির চাল। রবিবার দুপুরে জেলার শায়েস্তাগঞ্জ পৌরসভার ১ হাজার ৮০০ ওএসএস কার্ডদারীর বিপরীতে ১ লাখ ৮০ হাজার টাকা তিনজন ডিলারের হাতে তুলে দেন এমপি আবু জাহির।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া ও জেলা খাদ্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম,প্রবীন আওয়ামীলীগ নেতা শেখ মুজিবুর রহমান, সেচ্ছাসেবকলীগ নেতা আতাউর রহমান মাসুক, প্যানেল মেয়র মাসুদউজ্জামান মাসুক  সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কয়েকজন অস্বচ্ছল ব্যক্তি জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে ওএমএস কার্ড হাতে পেয়ে তারা অনেক খুশি হন। পরবর্তীতে যখন জানতে পারেন এই টাকাও শোধ করে দিচ্ছেন তাদের নির্বাচিত প্রতিনিধি, তখন আরো বেশি আননন্দিত হয়েছেন। এই সুবিধাভোগকারীরা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এমপি আবু জাহির এর প্রতি।

এর আগে হবিগঞ্জ পৌরসভার বিশেষ ওএমএস কার্ডধারী ৬ হাজার অস্বচ্ছল লোকের পক্ষে নিজেই টাকা পরিশোধ করেন তিনি। এর মধ্যে ৪ হাজার মানুষের টাকা নিজের ব্যক্তিগত তহবিল থেকে এবং বাকী ২ হাজার মানুষের টাকা দেয়া হয় জেলা আওয়ামী লীগের ইফতারের টাকা দিয়েছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin