শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন


শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে খালি অক্সিজেন সিলিন্ডারে চিকিৎসা সেবা!

শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে খালি অক্সিজেন সিলিন্ডারে চিকিৎসা সেবা!


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি:

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক রোগীকে খালি অক্সিজেন সিলিন্ডার দিয়ে চিকিৎসা সেবা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গত সোমবারবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শ্রীমঙ্গল উপজেরা স্বস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গত সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার গাজীপুর গ্রামের সিরাজুল ইসলাম নামে এক ব্যক্তি মৃত্যুবরণ করেন। সিরাজুল ইসলামের মৃত্যুতে তার মেয়ে সাম্মী আক্তার (১৮) শোকে বার বার মুর্ছা ও স্বাশকষ্টজনিত কারণে অসুস্থ্য হয়ে পড়েন। পরে সন্ধ্যা সোয়া ৭টায় তাকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। এতে তার অবস্থার অবনতি হলে অক্সিজেন দেয়ার প্রয়োজন দেখা দেয়। এসময় কর্তব্যরত সেবিকারা সাম্মী আক্তারকে অক্সিজেন সিলিন্ডার এর সংযোগ লাগিয়ে দেয়া হয়। এরপর রোগীর অবস্থার উন্নতী না হলে তার স্বজনদের সন্দেহ হলে সিলিন্ডারের বোতল পরীক্ষা করে দেখেন বোতলটি খালি।
তবে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্র্তপক্ষ এ অভিযোগ অস্বীকার করে বলেছেন সিলিন্ডিার খালি ছিল না, ৩ ঘণ্টা তা চলার পর একসময় ফুরিয়ে আসে।

সাম্মীর স্বজনরা জানান, কর্তব্যরত নার্সকে বিষয়টি অবহিত করলে কর্তব্যরত নার্স স্বজনদের জানান অক্সিজেনের বোতলটি খালি নয় এবং তাদের সাথে খারাপ আচরন করেন। এসময় সাম্মীর স্বজনরা মেডিকেল অফিসার ডা. ছাদ এর শরনাপন্ন হলে ডা. ছাদ রোগীর রুমে এসে দেখেন অক্সিজেনের বোতলটি খালি। তিনি তখন নার্সদের কাছে এর কারণ জানতে চাইলে নার্সরা কোন সদুত্তোর দিতে পারেননি। পরে ডা. ছাদ রোগীকে মৌলভীবাজার সদর হাসপাতালে স্থানান্তর করেন।

এবিষয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, হাসপাতালের চিকিৎসক ডাঃ আয়ন রোগীকে আক্সিজেন লাগিয়ে কার্যকারীতা নিশ্চিত করে তার স্বজনদের দেখান। এর ৩ ঘন্টা পর অক্সিজেন সিলিন্ডার যথারীতি খালি হয়ে যায়। এসময় রোগীর স্বজনদের বাদ-বিতন্ডায় রোগী অসুস্থ হয়ে পড়তে পারে। সাম্মী আক্তারের সাইকোলজি প্রবলেম আছে জানিয়ে ডা: সাজ্জাদ বলেন, এ রোগের সিমটম অনুযায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে তাকে স্থানান্তার করার খবরে মেয়েটি সুস্থ্য হয়ে উঠেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin