বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন


সকালের সময়ের সম্পাদক‘র বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সিলেটে সমাবেশ

সকালের সময়ের সম্পাদক‘র বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সিলেটে সমাবেশ


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
দৈনিক সকালের সময়ের সম্পাদক ও প্রকাশক মো. নূর হাকিম ও সকালের সময়ের চট্রগ্রাম  অঞ্চলের দায়িত্বরত সাংবাদিকদের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত মিথ্যামামলা প্রত্যাহারের দাবীতে সিলেট আলোচনা সভা ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। সিলেট ফ্রিডুম ক্লাবের আয়োজনে গত ১৩ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ভোজনবাড়ীর কনফারেন্স হল রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন  সিলেট বিভাগের সভাপতি মো.রকিব আল মাহমুদ ।
দৈনিক সকালের সময়ের  সিলেট প্রতিনিধি সুমন ইসলামের পরিচালনায় ও  সিলেট ফ্রিডুম ক্লাবের কর্নধার ইমতিয়াজ কামরান তালুকদারের সভাপত্বিতে ও দৈনিক  সকালের সময়ের সিলেট প্রতিনিধি সুমস ইসলামের পরিচালনায়
বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, জহিরুল ইসলাম মিশু, দৈনিক সকালের সময়ের সিলেট ব্যুরো প্রধান মবরুর আহমদ সাজু।
এসময় বক্তারা বলেন,‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিবাহিত করছে। স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ সবার কাছে পৌঁছে দেওয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব। সমাজের বিভিন্ন বিষয়ে আগাম তথ্য দিয়ে অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সুন্দর সমাজ গঠনে অবদান রাখছেন সাংবাদিকরা।’‘সাংবাদিকরা সমাজের দর্পণ। তাদের লেখনীর মাধ্যমে সমাজের ত্রুটিগুলো জনসম্মুখে উন্মোচিত হয়।’বক্তারা বলেন,পেশাগত দয়িত্ব¡ পালন করতে গিয়ে বছরের পর বছর ধরে নির্যাতিত হচ্ছেন সাংবাদিকরা। দেশে সাংবাদিক নির্যাতনের পরিসংখ্যান দেখলে আঁতকে উঠতে হয়। কিন্তু সাংবাদিক নির্যাতনের বিচার হয় না। ভয়-ভীতি, হুমকি-ধামকি, মামলা-মোকদ্দমা, মারাত্মক শারীরিক নির্যাতনে জখম থেকে শুরু করে গুম কিংবা খুন নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা

বক্তারা, সকালের সময়ের সম্পাদক নুর হাকিমসহ দেশের সকল সাংবাদিকদের উপর মিথ্যা মামলা প্রতাহারের আহবান জানান।

বক্তারা বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক সেই বিবেকের উপর যদি মিথ্যা হয়রানি করা হয় তাহলে স্বাধীনতা বুলন্ঠিত হয়। তারা বলেন, চট্রগ্রামে ঘটনায় তথাকথিত আওয়ামী নেত্রীর উদ্দশ্যে প্রনোদিত মামলা প্রত্যাহার না হলে আগামিতে কঠোর কর্মসূচী দেয়ার হবে।
এ সময় অন্যান্যর মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাংবাদিক এমরান ফয়ছল, সাংবাদিক কামরুল ইসলাম মাহি,দৈনিক আলোকিত সময় স্টাফ রিপোর্টার মো. আলমগীর আলম, সাংবাদিক মো. সেবুল হোসেন, সকালের সময়ের জুড়ী প্রতিনিধি মনিরুল ইসলাম, বড়লেখা প্রতিনিধি মইনুল ইসলাম, কমলগঞ্জ প্রতিনিধি সাদিকুর রহমান সামু, বালাগঞ্জ প্রতিনিধি জাগির হোসেন, মহানগর ছাত্রলীগ নেতা রুবেল কিবরিয়া, সংবাদকর্মী মো. আরিফুর রহমান, মইনুল হাসান আবির, রক্তবিন্দুর সাবেক সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ অপু, সমাজকর্মী জাহেদ আহমদ, রায়হান আহমদ, মাশরুফ মাহমুদ পরশ, ব্যবসায়ী মো. কাজল মিয়া, এম.এ রহিম রানা লাবলু সরদার, মানবাধিকার কর্মী মো. ফখরুল হাসান মুন্না, সুমন আহমদ অলি, মো. জুয়েল আহমদ প্রমুখ।
আলোচনা সভাশেষে সিলেটের বিভিন্ন জেলা উপজেলায় প্রতিবাদ সভার প্রত্যয় ঘোষণা করা হয়।
এমএস/শু.প্রতিদিন

শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin