বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন


সরকারি নির্দেশনা মানছে না জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুল

সরকারি নির্দেশনা মানছে না জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুল


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক::
সরকারি নির্দেশনা না মেনে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ ওঠেছে সিলেট জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। কলেজ কর্তৃপক্ষ বিষয়টি স্বীকার করে বলছেন- সরকারি কোনো টাকা-পয়সা না পাওয়ার কারণে তারা শিক্ষার্থীদের কাছ থেকে এভাবে টাকা আদায় করছেন।

জানা গেছে, সরকারি নির্দেশনা অনুযায়ী আগামী এসসএসি পরীক্ষার্থীদের কাছ থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত বেতন ও সেশন চার্জ নিতে পারবেন সকল সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। কোনো অবস্থাতেই ২০২১ সালের কোনো মাসের বেতন ও সেশন চার্জ নিতে পারবেন না স্কুল কর্তৃপক্ষ।

কিন্তু জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ সরকারের নীতিমালাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে চলমান বছরের মার্চ মাস পর্যন্ত বেতন ও সেশন চার্জ আদায় করছেন।

এতে শিক্ষার্থীদের অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এছাড়াও করোনাকালে একসঙ্গে এত টাকা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন অনেক অভিভাবক।

তবে বিষয়টিকে আদৌ অন্যায় মনে করছেন না জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ। এ বিষয়ে কলেজের ভাইস প্রিন্সিপাল আরিফুল ইসলাম রেজা রোববার (৪ এপ্রিল) বিকেলে সংবাদমাধ্যমকে বলেন, আমরা আসলে সরকার থেকে কোনো টাকা-পয়সা পাই না। তাই প্রতিবছরের মতো এবারও নির্ধারিত মাসের চাইতে বাড়তি আরও ৩ মাসের বেতন ও সেশন চার্জ নিচ্ছি।

এতে সরকারের নীতিমালা অমান্য করা হচ্ছে কি-না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সরকার থেকে টাকা-পয়সা পাই না বিধায় এমনটা করতে হয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin