বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন


সিডনিতে বাংলাদেশ কনস্যুলেট অফিসের উদ্বোধন

সিডনিতে বাংলাদেশ কনস্যুলেট অফিসের উদ্বোধন


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:
অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের নতুন কার্যালয় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। গত বুধবার নিউ সাউথ ওয়েলস রাজ্যের এই কার্যালয় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন রাষ্ট্রদূত সুফিউর রহমান।

কনসাল মো. কামরুজ্জামানের সঞ্চালনায় অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠান শুরুর পর স্বাগত বক্তব্য রাখেন কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম।

ক্যানবেরাস্থ বাংলাদেশ হাইকমিশনের পাশাপাশি সিডনির কনস্যুলেট জেনারেল অফিস থেকে এখন থেকে প্রবাসী বাংলাদেশি এবং অস্ট্রেলিয়ান সিটিজেনদেরকে কনস্যুলার সেবা নিতে পারবেন।

অস্ট্রেলিয়ার বাণিজ্যিক নগরী সিডনিতে বাংলাদেশিদের বসবাস বেশি থাকায় কনস্যুলেট অফিসের দাবি সেখানে বসবাসরত বাংলাদেশিদের। নতুন কার্যালয় স্থাপনের মধ্যদিয়ে সে দাবি পূরণ হলো।

প্রসঙ্গত, পূর্বে কনস্যুলার সেবার জন্য সিডনিতে বসবাসরত বাংলাদেশিদের রাজধানী ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনে যেতে হতো। যদিও মাসের কিছু নিদিষ্ট সময়ে সিডনির অস্থায়ী ক্যাম্পের মাধ্যমে কনস্যুলার সেবা দিত বাংলাদেশ হাইকমিশন।

যেসব সেবা পাবেন
নো ভিসা রিকয়ার্ড (NVR), ট্রাভেল ডকুমেন্ট, এটেস্টেশন, পাওয়ার অব অ্যাটর্নি, এন্ডর্সমেন্ট পাসপোর্টের ভিসা নবায়ণ ও কনস্যুলার কনসালটেশন ইত্যাদি।

সিডনির নতুন কনস্যুলেট অফিসের ঠিকানা
অফিস-১৮৯ কেন্ট স্ট্রিট (প্রথম তলা) সিডনি, অস্ট্রেলিয়া।
কনস্যুলেট জেনারেল এর অফিস খোলা থাকবে সোমবার থেকে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। তবে কনস্যুলার সেবা প্রদান করা হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা এবং অপরাহ্ন ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। তবে শনিবার ও রোববার কার্যলয় বন্ধ থাকবে। এছাড়া অন্যান্য সরকারী ছুটির দিনেও কনস্যুলেট অফিস বন্ধ থাকবে। ফি গ্রহণের জন্য পোস্টাল অর্ডার ও ব্যাংক ড্রাফটের পাশাপাশি ব্যাংক অ্যাকাউন্টও খোলা হয়েছে।
ফোন নান্বার: ০২৮৩২৬ ৯৭৭৭
Email: [email protected]
Commonwealth Bank of Australia
Account Name: Consulate General of Bangladesh
BSB: 062-000 Account No: 1927 4083


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin