বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন


সিলেটের উন্নয়নের আমাকে ব্যবহার করবেন : পররাষ্ট্রমন্ত্রী

সিলেটের উন্নয়নের আমাকে ব্যবহার করবেন : পররাষ্ট্রমন্ত্রী


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট
সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়ন কর্মকা-ে সকল ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। গতকাল শুক্রবার বিকেলে সিসিকের এক মতবিনিময় সভায় এই আশ্বাস দেন তিনি। এর আগে নগরের উন্নয়ন কর্মকা- অব্যাহত রাখতে সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সহায়তা কামনা করেছেন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলররা।

সভায় কাউন্সিলর ও মেয়রের বক্তব্য শুনে সর্বোচ্চ সহায়তা আশ্বাস দিয়ে ড. মোমেন বলেন, সিলেটের উন্নয়নের জন্য আমাকে যেখানে ব্যবহার করা প্রয়োজন করবেন। আজকের সভার মাধ্যমে আমি সিটি কর্পোরেশনের বর্তমান অবস্থা সম্পর্কে অবগত হলাম। আমি অবশ্যই এ ব্যাপারে ব্যবস্থা নিব। প্রয়োজনে মেয়রকে সাথে নিয়ে অর্থমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীর সাথে দেখা করারও আশ্বাস দেন তিনি।

শুক্রবার বিকাল ৩টায় নগর ভবনে পররাষ্ট্রমন্ত্রীর সাথে মতবিনিময় সভায় কাউন্সিলররা বলেন, নতুন মেয়াদে গত ৯ মাস ধরে দায়িত্ব পালন করলেও নিজেদের ওয়ার্ডে কোন কাজ কিংবা বরাদ্দ পাননি তারা। এতে এলাকার জনগণের কাছে প্রশ্নবিদ্ধ হচ্ছেন তারা। মেয়রের কাছে বার বার বরাদ্দের জন্য গেলেও ফান্ড নেই বলে তিনি ফিরিয়ে দেন। কিন্তু নগরীর বড় বড় রাস্তার কাজ, ড্রেনের কাজ তথা উন্নয়ন কাজ ঠিকই হয়।

এসময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বিগত দিনে দেশের অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আব্দুল মুহিত দায়িত্ব পালনকালে যেসব বরাদ্দ সিটি কর্পোরেশনকে দিয়েছিলেন এখন শুধুমাত্র সেই কাজই চলমান আছে। নতুন মেয়াদে দায়িত্ব নেয়ার পর সিলেট সিটি কর্পোরেশনকে কোন বরাদ্দ দেয়নি অর্থ মন্ত্রণালয়। আর পূর্বের বরাদ্দগুলোর টাকা ছাড়িয়ে আনতেও অনেক বেগ পেতে হচ্ছে। এজন্য অর্থের অভাবে সিলেটের বিভিন্ন চিহ্নিত সমস্যা সমাধান করা সম্ভব হচ্ছে না। মতবিনিময় সভায় সিসিকের সকল কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার পৌনে ১২টায় দুই দিনের সফরে বাংলাদেশ বিমানের এটি ফ্লাইটে তিনি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছান তিনি।
এসময় বিমানবন্দরে তাকে স্বাগত জানান সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওর, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুজাত আলী রফিকসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin