শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন


হেতিমগঞ্জ বাজারে সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রেজাউল করিমের উপর অতর্কিত সন্ত্রাসী হামলা

হেতিমগঞ্জ বাজারে সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রেজাউল করিমের উপর অতর্কিত সন্ত্রাসী হামলা


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধি:

অতর্কিত সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন গোলাপগঞ্জ উপজেলার ৩নং ফুলবাড়ি ইউনিয়নের উত্তরভাগ গ্রামের মৃত মোঃ মোতাহির আলীর ছেলে সিলেট সিটি বানিজ্যিক ভবনে অবস্থিত কাজী কম্পিউটার এন্ড প্রেস এর স্বত্বাধীকারী বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রেজাউল করিম।

গতকাল ১১ ফেব্রুয়ারী ২০২০ইং রোজ মঙ্গলবার দুপুর অনুমান ৩ ঘটিকার সময় ব্যবসায়িক কাজে মোঃ রেজাউল করিম সিলেট হতে মোটরসাইকেল যোগে গোলাপগঞ্জ যাওয়ার পথে হেতিমগঞ্জ বাজারে অবস্থিত মসজিদ মার্কেটের সম্মুখে আসা মাত্রই স্হানীয় কিছু চিহ্নিত সন্ত্রাসীরা তার মোটরসাইকেলের গতিরোধ করে তার উপর উপর্যুপরি হামলা করতে থাকে। এ সময় তার আর্তচিৎকার শুনে মার্কেটে অবস্হানরত ও রাস্তায় চলাচলরত সাধারণ জনগণ এগিয়ে আসলে সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে পলায়ন করে, পরে উপস্থিত জনতা মোঃ রেজাউল করিমকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য স্হানীয় একটি হাসপাতালে ভর্তি করেন।

আহত মোঃ রেজাউল করিম, হামলার জন্য ৩নং ফুলবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি লুৎফর রহমানের প্রত্যক্ষ মদদে তার উপর এ সন্ত্রাসী হামলা সংঘটিত হয়েছে বলে দাবি করেন।

স্থানীয় সূত্রে আরো জানা যায়, হামলায় প্রত্যক্ষ মদদ দাতা লুৎফর রহমান আহত মোঃ রেজাউল করিমের আপন চাচাতো ভাই। তাদের উভয়ের মধ্যে দীর্ঘ ১০-১১ বছর ধরে বসত বাড়ীর জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছে, যা আজও পর্যন্ত সমাধান হয়নি। উক্ত বিরোধের কারনে মোঃ রেজাউল করিম দীর্ঘ কয়েক বছর ধরে নিজ পরিবারের সদস্যদের নিয়ে আপন বসত বাড়ী ছেড়ে প্রাণের ভয়ে অন্যত্র বাসা ভাড়া নিয়ে বসবাস করে থাকেন।

মোঃ রেজাউল করিম তার মৃত পিতার রেখে যাওয়া বসত ভীটা ফিরে পাওয়ার জন্য সকল ধরনের প্রচেষ্টা চালিয়ে গেলেও লুৎফর রহমান স্হানীয় সরকার দলীয় একজন প্রভাবশালী নেতা হওয়ার কারনে স্থানীয় প্রশাসন সহ এলাকার গন্যমাণ্য ব্যাক্তিবর্গরা লুৎফর রহমানের বিরুদ্ধে কোন ব্যাবস্থা না নিতে পারায় মোঃ রেজাউল করিমের সকল ধরনের প্রচেষ্টা শেষ পর্যন্ত ব্যর্থতায় রুপ নেয়।

উল্লেখ্য যে, মোঃ রেজাউল করিম সাবেক শিবির নেতা লন্ডন প্রবাসী মোঃ ইকবাল হুসেন এর বড় ভাই। মোঃ ইকবাল হুসেন এর ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ততা থাকার কারনে ঐ সুযোগকে কাজে লাগিয়ে লুৎফর রহমান প্রশাসন কে ব্যবহার করে মোঃ রেজাউল করিমের পৈতৃক সম্পদ কুক্ষিগত করে নিজ দখলে নেয়ার ঘৃণ্য পায়তারা করে যাচ্ছেন বলে স্হানীয় একাধিক বিশ্বস্ত সুত্রে জানা যায়।

এ ঘটনায় মোঃ রেজাউল করিমের স্ত্রী গোলাপগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করতে গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান আওয়ামীলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা নিতে অপারগতা প্রকাশ করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin