বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন


সিলেটে ভুল চিকিৎসায় দুই রোগীর মৃত্যু: শ্রমীক-রোগীর স্বজনদের সড়ক অবরোধ প্রত্যাহার

সিলেটে ভুল চিকিৎসায় দুই রোগীর মৃত্যু: শ্রমীক-রোগীর স্বজনদের সড়ক অবরোধ প্রত্যাহার


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

সিলেট জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে এক মহিলা রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে রোগীর স্বজন ও শ্রমিকদের করা সিলেট-সুনামগঞ্জ রোড অবরোধ প্রত্যাহার করা হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের সুবিধবাজারে বৈরাতি কমিউনিটি সেন্টারের সামনে তারা প্রায় ১ঘন্টা অবরোধ করে রাখলে এতে দুইদিক কয়েক শতাধিক গাড়ি আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিকেল সাড়ে ৫টার পুলিশের আশ্বাসে তারা রাস্তার অবরোধ তুলে নেয়।

খবর পেয়ে বিকাল ৫টার দিকে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের বিচারের আশ্বাস প্রদান করলে তারা সড়ক অবরোধ তুলে নেন। এসময় আজবাহার আলী শেখ বলেন, শ্রমিকরা মামলা দিতে চাইলে মামলা গ্রহণ করা হবে এবং ঘটনার সুষ্ঠু তদন্ত শেষে দোষীদের শাস্তির আওতায় নিয়ে আসা হবে।

জানা যায়, ভুল চিকিৎসায় মারা যাওয়া একজন মহিলা সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যানের প্রচার সম্পাদক সামাদ রহমানের ছেলে। এজন্য ট্রাল শ্রমীকরাও এই প্রতিবাদে শামীল হয়েছেন।

এর আগে বেলা ২টার দিকে এর আগে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগের ঘটনায় সিলেট রাকিব রাবেয়া মেডিকেল কলেজে রোগীর স্বজন ও হাসপাতালের নিরাপত্তা কর্মীদের সংঘর্ষ হয়। খবর পেয়ে সিলেট জালালাবাদ থানাপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

নিহত মহিলার নাম ফুলজান বিবি। তিনি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ইসলামাবাদ এলাকার বাসিন্দা।

স্বামী ও ছেলেদের অভিযোগ, ফুলজান বিবি ৩ দিন আগেই ভুল চিকিৎসায় মারা গেছেন এবং মৃত্যুর পরও লাশ আইসিইউতে রেখে দেন মেডিকেল কর্তৃপক্ষ।

এদিকে এই সংঘর্ষের আগে গোলাপগঞ্জের বাঘা ইউনিয়নের কান্দিগাও গ্রামের আরেক বৃদ্ধ মহিলার মৃত্যুর পর একই অভিযোগ করেন স্বজনরা।

তারাও জানান, তাদের রোগীকেও ভুল চিকিৎসায় রাকিব আলী মেডিকেল কলেজের ডাক্তাররা মেরে ফেলেছে। তাদের রোগীর শ্বাসকষ্ট ছিল কিন্তু এই রোগীকে ডাক্তার নাকি কোন অনুমতি ছাড়াই অপারেশন করেছে। এরপর গত দুইদিন তাদের দেখতে দেওয়া হয়নি।

তারা আরো অভিযোগ করে বলেন, তাদের রোগিও আগে মারা গেছে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ টাকা হাতিয়ে নেওয়ার জন্য আইসিইউতে রেখেছে। গত দুই দিনে তাদের দিয়ে অনেক টেস্ট করিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু এই দুইদিন তাদের রোগীকে দেখতে দেয়নি।

স্বজনরা বলেন, আজ যখন তারা রোগীকে দেখতে গেলেন তখন উনার শরীর থেকে গন্ধ ও রক্ত বের হচ্ছিলো। তারা এই অবিচারের সাথে জড়িতদের শাস্তি দাবি করেছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin