বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন


সিলেট-জেদ্দা সরাসরি ও সিলেট-লন্ডন রুটে অতিরিক্ত ফ্লাইট চালুর দাবী

সিলেট-জেদ্দা সরাসরি ও সিলেট-লন্ডন রুটে অতিরিক্ত ফ্লাইট চালুর দাবী


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্টার:

সিলেট টু জেদ্দা বিমান বাংলাদেশের সরাসরি ফ্লাইট চালু ও ওমরাহ্ যাত্রীদের আসন সংকট দূরীকরণে বিমান বাংলাদেশ বিমান কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েছেন এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট অঞ্চলের নেতৃবৃন্দ।

একই সাথে সিলেট-লন্ডন রুটে ১টি অতিরিক্ত ফ্লাইট চালুর দাবী জানিয়েছেন তারা। এছাড়া বিভিন্ন যৌক্তিক দাবী বাস্তবায়নের আহ্বান জানিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড সিলেট জেলা ব্যবস্থাপক বরাবরে একটি লিখিত আবেদন জানায় আটাব
বৃহস্পতিবার এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট অঞ্চলের সেক্রেটারী মোঃ আব্দুল কাদির স্বাক্ষরিত আবেদনে ‌বলা হয়- সিলেট অঞ্চলের বিদেশ যাত্রীদের বিভিন্ন গন্তব্যে যাতায়াত এবং সৌদি আরবে ওমরাহ্ পালনের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স একমাত্র ও প্রথম পছন্দ। ইতিমধ্যে ২০২২-২৩ সালের ওমরাহ্ কার্যক্রম শুরু হয়ে গেছে। যেহেতু ওমরাহ্ যাত্রীদের সৌদি আরবে গ্রুপ ভিত্তিক প্রেরণ করতে হয় তাই এই সেক্টরের ওমরাহ্ যাত্রীদের জন্য গ্রুপ ভিত্তিক আসন পাওয়া খুবই কষ্টকর এবং দুই তিন মাস পর ছাড়া আসন পাওয়া যায় না।

ইদানিং কালে সৌদি আরবের সকল গন্তব্যে প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ হওয়াতে যাত্রী সংখ্যাও অনেক বেড়েছে। যাত্রীদের চাহীদা অনুযায়ী আসন সংখ্যা ও ফ্লাইট সীমিত হওয়ার কারনে সময়মতো সিট বুকিং করা সম্ভ হচ্ছে না কিংবা যাত্রীরা সময়মতো গন্তব্যে পৌঁছাতে পারছে না।

এসব সমস্যা সমাধানের লক্ষ্যে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট অঞ্চলের পক্ষ থেকে আমরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ এর সাম্প্রতিক বিভিন্ন গন্তব্যে আসন সংকট বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পাশাপাশি বিশেষভাবে ওমরাহ্ যাত্রীদের জন্য নিম্নোল্লিখিত পদক্ষেপ নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানান তারা।

পদক্ষেপ গুল হলো -১. প্রতি সপ্তাহে সিলেট থেকে সরাসরি জেদ্দা অথবা মদিনায় অন্তত একটি ফ্লাইট পরিচালনা করার ব্যবস্থা গ্রহণ এবং উক্ত ফ্লাইটে সিলেটের ওমরাহ্ যাত্রীদের অগ্রাধিকার দেওয়ার ব্যবস্থা করা। ২. ঢাকা-জেদ্দা ও ঢাকা-মদিনা ফ্লাইটে সিলেটের ওমরাহ্ যাত্রীদের জন্য গ্রুপভিত্তিক নির্দিষ্ট সংখ্যক আসন সংরক্ষণের ব্যবস্থা করা। ৩. প্রতি সপ্তাহে অন্তত একটি ফ্লাইট মদিনা-সিলেট পরিচালনার ব্যবস্থা গ্রহণ। ৪. সিলেটের ওমরাহ্ যাত্রীদের জন্য চাহিদা অনুযায়ী ঢাকা-জেদ্দা ও ঢাকা-মদিনা ফ্লাইটে অগ্রিম গ্রুপ ভিত্তিক আসন কনফার্ম করার ব্যবস্থা করা।

অপর এক আবেদনে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট অঞ্চলের নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি ইউকে এ্যাম্বেসী প্রচুর পরিমাণে স্টুডেন্ট ভিসা ইস্যু করায় সিলেট-লন্ডন রুটে যাত্রী সংখ্যা অনেক বেড়েছে। একই সাথে ইউকে এ্যাম্বেসী থেকে জানানো হয়েছে সেপ্টেম্বর সেশনে ভর্তি হওয়া স্টুডেন্টদের আগস্টের মধ্যে ইউকে পৌছাঁতে হবে। এর ফলে সিলেট-লন্ডন রুটে ফøাইটের সিট পাওয়া যাচ্ছেনা। এমতাবস্থায় যাত্রীদের সুবিধার কথা বিবেচনায় নিয়ে সিলেট-লন্ডন রুটে ১টি অতিরিক্ত ফ্লাইট চালুর জন্য বিমান বাংলাদেশ কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান তারা।

এব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড সিলেট এর ব্যবস্থাপক মোঃ শাহনেওয়াজ মজুমদার জানান, আটাব সিলেট অঞ্চলের পক্ষ থেকে ওমরাহ যাত্রীদের সুবিধার্থে সিলেট টু জেদ্দা সরাসরি ফ্লাইট চালু এবং ইউকে যাত্রীদের সুবিধার্থে সিলেট টু লন্ডন রুটে ১টি অতিরিক্ত ফ্লাইট চালুর দাবী জানানো হয়েছে। জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তাদের দাবীগুলা যৌক্তিক। আমরা আবেদনটি গুরুত্ব সহকারে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রেরণ করেছি। শীঘ্রই এর ফলাফল জানা যাবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin