শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:৪৬ পূর্বাহ্ন



ব্যতিক্রমী দৃষ্টান্ত : জনসেবার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছেন এমপি মাহমুদ উস সামাদ

ব্যতিক্রমী দৃষ্টান্ত : জনসেবার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছেন এমপি মাহমুদ উস সামাদ


স্টাফ রিপোর্ট:
মহামারী করোনায় করোনা ভাইরাসে থমকে গেছে জীবন। বেকার হয়ে ঘরে বসে আছে দিনমজুর, রুদ্ধ হয়েছে নিত্যদিনের খেটে খাওয়া মানুষের জীবিকার পথ। সেই অবস্থায় দিনমজুর ও নিম্ন আয়ের মানুষেরা রয়েছেন সরকারি ত্রাণ সাহায্যের অপেক্ষায়। আশা করছেন তাদের সহায়তায় এগিয়ে আসবেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

অথচ সিলেটের বেশিরভাগ সংসদ সদস্যই নেই নিজের সংসদীয় এলাকায়। আবার অনেকে এলাকায় থাকলেও খোঁজ রাখছেন না অসহায় মানুষের। কিন্তু সিলেটের একজন সংসদ সদস্য এক্ষেত্রে তৈরি করেছেন এক ‘ব্যতিক্রমী’ দৃষ্টান্ত। তিনি হলেন সিলেট-৩ সংসদীয় আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

তিনির নির্বাচনী এলাকায় সরকারি ত্রাণ সহায়তা ছাড়াও ব্যক্তিগত তহবিল থেকে ৩৫ লাখ টাকার বিভিন্ন ত্রান সামগ্রী সহযোগিতা হিসেবে তিনটি উপজেলার মানুষকে দিয়েছেন।

কেবলমাত্র দরিদ্র জনগোষ্ঠী নয়, বেদে, গাড়িচালক, চা শ্রমিক থেকে নানা শ্রেণি-পেশার মানুষ যারা কাজের অভাবে সংকটে আছেন, তাদেরও সহযোগিতা করছেন এমপি মাহমুদ উস সামাদ।

এছাড়াও যারা প্রবাসে আছেন তাদের দেশের বাড়িতে থাকা পরিবারের সদস্যদের সাহায্যে তিনি তার ব্যক্তিগত ফোন নাম্বারে কল করার আহ্বান জানিয়েছেন এবং এখন পর্যন্ত ১০০ এর বেশি প্রবাসীর পরিবারকে খাদ্য সামগ্রী দিয়েছেন।

এর ধারাবাহিকতায় (বৃহস্পতিবার) ফেঞ্চুগঞ্জ বাজারে মাহমুদ উস সামাদ চৌধুরীর অর্থায়নে ও ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ব্যতিক্রম এক আয়োজন করা হয়। যেখানে সবজি-মাছ-তেল-লবণ বিতরণ করেন। এসময় অসহায় মানুষ লাইন দরে নিয়ে যায়। তিনি নিজে দাডিয়ে মানুষকে সচেতেন করেন নিজ নিজ ঘরে থাকার জন্য।

সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী জানান, এখন পর্যন্ত সরকারি সাহায্যের বাইরে ব্যক্তিগত ৩৫ লাখ টাকার বিভিন্ন সামগ্রী ত্রাণ বা সহযোগিতা হিসেবে তিনটি উপজেলার মানুষকে দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমার পরিবার ঢাকায় আর আমি সার্বিকভাবে সবার স্বাস্থ্য নিরাপত্তায় সেখানে যাচ্ছি না। কাজের জন্য যেখানেই যাচ্ছি, সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টা করছি। কিছুদিনের মধ্যে সংসদ অধিবেশন শুরু হবে, হয়তো সেখানেও যাব না, কারণ এখন এলাকায় থাকাটা বেশি প্রয়োজন।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin