মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন


তিন পণ্যের বেঁধে দেয়া দাম বাস্তবায়নে ডিসিদের নির্দেশ

তিন পণ্যের বেঁধে দেয়া দাম বাস্তবায়নে ডিসিদের নির্দেশ


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

দেশের সব বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের বাজারে কঠোর নজরদারির নির্দেশনা দিয়েছেন বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ।

মঙ্গলবার বাণিজ্যসচিব মন্ত্রণালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই নির্দেশনা দেন। এ সময় ভোক্তার মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান ও বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয় তিন কৃষিপণ্য আলু, ডিম এবং পেঁয়াজের দর নির্ধারণ করে দেয়। ঘোষণা দেয়ার পরও সরকারের বেঁধে দেয়া তিন কৃষিপণ্য নির্ধারিত দর জেলা ও বিভাগীয় পর্যায়ে কার্যকর না হাওয়ায় এই নির্দেশ দেন।

নির্ধারিত মূল্যে বিভাগীয় ও জেলা পর্যায়ে কার্যকর করতে বাণিজ্যসচিব সব বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের এই নির্দেশনা দেন। এই মনিটরিং কমিটিতে বাণিজ্য, কৃষি মন্ত্রণালয়সহ সরকারের গোয়েন্দা সংস্থাগুলো কাজ করবে।

গত বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয় অংশীজনদের সঙ্গে বৈঠক করে ডিম, আলু, পেঁয়াজ, চিনি ও ভোজ্যতেলের দর নির্ধারণ করে দেয়। এর মধ্যে এই প্রথমবারের মতো তিনটি কৃষিপণ্য ডিম, আলু ও পেঁয়াজের দাম বেঁধে দেয়া হয়।

সভায় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে আইনের কঠোর প্রয়োগে করা হবে বলে জানিয়েছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। নিত্যপণ্যের দাম বাড়াতে কারসাজি করা সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণাও দিয়েছিলেন তিনি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin