বুধবার, ১২ মে ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন

দেশে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ৪ হাজার ছাড়াল, আরও ৭ মৃত্যু

দেশে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ৪ হাজার ছাড়াল, আরও ৭ মৃত্যু


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক: দেশে নতুন করে ৪১৪ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেল।

এদিকে দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৭ জনের মৃত্যু হয়েছে।  বৃহস্পতিবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) নতুন করে ৪১৪ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ১৮৬ জনে।  স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৭ জনে।

এদিকে আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ১৬ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে তিনি বলেন, এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ১০৮ জন সুস্থ হয়েছেন।  ব্রিফিংয়ে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাতজনের মধ্যে পাঁচজন পুরুষ ও দুইজন নারী।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৫৫৯ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ লাখ ৩৭ হাজার ৩১৪ জনে। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭ লাখ ১৪ হাজার ১৯৫ জন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin