রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১২:২৫ পূর্বাহ্ন



শাবির অসচ্ছল শিক্ষার্থীকে আর্থিক সহায়তা পাঠাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন

শাবির অসচ্ছল শিক্ষার্থীকে আর্থিক সহায়তা পাঠাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন


শাবি প্রতিনিধি: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তা করার সিদ্ধান্তে প্রতি বিভাগে প্রায় ২৯৩জন শিক্ষার্থীকে তিনহাজার করে অর্থ সহায়তা পাঠাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার(২৮এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এই তথ্য জানিয়েছেন।

 

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এবং ছাত্রকল্যাণ উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মোঃ রাশেদ তালুকদার জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে অসচ্ছল ছাত্রছাত্রীদের সাহায্য করার উদ্যোগ নেয়া হয়। এ নিয়ে প্রতি বিভাগে অস্বচ্ছল শিক্ষার্থীর তালিকা প্রণয়ন করা হয়। প্রতি বিভাগ থেকে তালিকাভুক্ত ১০-১২জন শিক্ষার্থীকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা পাঠানো হচ্ছে।

সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, বিশ্ববিদ্যালয়ে অনেক শিক্ষার্থী আছেন যারা আর্থিকভাবে অসচ্ছল। তারা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি টিউশনি করিয়ে নিজের খরচ চালান। আবার অনেকেই পরিবারকে টাকা পাঠিয়ে সহায়তা করেন। কিন্তু করোনাভাইরাসের জন্য দেশে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে তাদের অনেকেই আর্থিক সমস্যায় আছেন। এমন শিক্ষার্থীদের তালিকা করে তাদেরকে সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছিলাম বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে।

তিনি আরও জানান, তালিকার ভিত্তিতে প্রতি বিভাগে অনার্স ও মাস্টার্সে অধ্যয়নরত ১২জন শিক্ষার্থীকে ৩হাজার করে টাকা পাঠানো হচ্ছে। গত পরশুদিন এই অর্থ বিভাগীয় প্রধানদের কাছে পাঠিয়ে দেয়া হয়। বিভাগের প্রধানের মাধ্যমে মোবাইল ব্যাংকিংয়ে এই অর্থ তালিকাভুক্ত শিক্ষার্থীদের পাঠানো হচ্ছে। ইতিমধ্যে অনেক বিভাগই টাকা পাঠিয়ে দিয়েছে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin