বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৪০ অপরাহ্ন



আজমিরীগঞ্জের নোয়াগড় গ্রামে সংঘর্ষের মূল নায়ক আক্তারসহ ১২ আসামী গ্রেফতার

আজমিরীগঞ্জের নোয়াগড় গ্রামে সংঘর্ষের মূল নায়ক আক্তারসহ ১২ আসামী গ্রেফতার


শায়েস্তাগঞ্জ প্রতিনিধি:

আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা ইউনিয়নের নোয়াগড় গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ ঘটনার মামলার মূল নায়ক আক্তার মিয়াসহ উভয় পক্ষের  আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল শনিবার (৯মে) আজমিরীগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে আক্তার মিয়াকে গ্রেফতার করে। সুত্রে জানাযায়, নোয়াগড় ২এর পাতায়গ্রামের মরহুম মোসাহিদ মিয়ার ছেলে দাঙ্গাবাজ ও চাঁদাবাজ আক্তার মিয়া সবসময় গ্রামের মধ্যে ঝগড়া লাগিয়ে রাখে। অন্যকে ফাসানো হলো তার মূল কাজ। এছাড়া ঐ গ্রামের গাং-বিল জোড়পূর্বকভাবে দখলসহ নানা অপকর্মের সাথে রয়েছে লিপ্ত। অনেকের টাকা আত্মসাতের অভিযোগও উঠে তার উপর।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেন, আক্তার মিয়া টাকা পয়সা দিয়ে গ্রামে আক্তার বাহিনী নামে একটি বাহিনী করেছে। ঐ বাহিনী দিনে রাতে গ্রামে ঘুরে ঘুরে তুচ্ছ ঘটনা নিয়ে মানুষের সাথে ঝগড়া সৃষ্টি করে রাখে। একসময় তাদেরকে দিয়ে দাঙ্গা-হাঙ্গামা করে মামলা-মুকাদ্দমা করে ক্ষয়ক্ষতি ও লুঠপাট করা তার প্রধান কাজ।

গত ৭মে আক্তার মিয়া পুর্বপরিকল্পিতভাবে সাবেক মেম্বার শাহজাহান মিয়ার সাথে দাঙ্গায় লিপ্ত হয়। আক্তার মিয়া ঐদিন ভাড়া করে লোক নিয়ে আসে বলেও এলাকাবাসী অভিযোগ করেন।

আজমিরীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোশাররফ হোসেন গ্রেপ্তারের বিষয়টি সত্যাতা নিশ্চিত করেন। তিনি আরও বলেন এখন পর্যন্ত দশ বারজনকে আটক করা হয়েছে।

 

উল্লেখ্য গত বৃহস্পতিবার (৭মে) ভোর ৫টা থেকে সকাল ১০ পর্যন্ত নোয়াগড় গ্রামে সাবেক ইউপি মেম্বার শাহজাহান মিয়া ও আক্তার মিয়া গংদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দফায় দফায় এ সংঘর্ষ হয়। এতে ৫জন পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক নরী-পুরুষ আহত হলে পুলিশ ৮০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় মামলা দায়ের করা হলে দাঙ্গাবাজ আক্তারসহ উভয় পক্ষের ১২জনকে আটক করে পুলিশ।

 


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin