শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন

গোলাপগঞ্জে আওয়ামীলীগ কর্মী খুনের ঘটনায় ৩জনের ১৪ বছরের ও ২জনের ৮ বছরের সশ্রম কারাদণ্ড

গোলাপগঞ্জে আওয়ামীলীগ কর্মী খুনের ঘটনায় ৩জনের ১৪ বছরের ও ২জনের ৮ বছরের সশ্রম কারাদণ্ড


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধি:

গোলাপগঞ্জে আওয়ামীলীগ কর্মী বাবুল খুনের ঘটনার মামলায় উপজেলার বাঘা ইউনিয়নের উত্তরগাও গ্রামের আব্দুল মন্নানের পুত্র হাছান আহমদ, একই গ্রামের মুহিবুর রহমানের পুত্র সাহেদ আহমদ, আব্দুন নুরের পুত্র আবুল কালাম এই ৩জনের প্রত্যেককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও সেই সাথে ১লক্ষ টাকা জরিমানা এবং বাঘা ইউনিয়নের উত্তরগাও গ্রামের আব্দুন নুরের পুত্র আব্দুর রাজ্জাক, আলবাব হোসেইন এই দুই জনের প্রত্যেককে ৮ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার জরিমানা করেছেন দিয়েছেন আদালত। সোমবার (২৫ মে ২০২০ইংরেজি) সিলেট জেলা ও দায়রা জজ আদালত এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত ওই ৫ আসামীর মধ্যে আব্দুর রাজ্জাক ও আলবাব হোসেন আদালতে উপস্থিত থাকলেও ১নং আসামী হাছান আহমদ, ২নং সাহেদ আহমদ ও ৩নং আবুল কালাম পলাতক রয়েছেন।

এ মামলার ২নং আসামী সাহেদ আহমদ দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে আরো কয়েকটি মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৫ এপ্রিল খেলাফত মজলিসের কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সরকারের রাষ্ট্রীয় সন্ত্রাস, দ্রব্য মূল্যের উধ্বগতি, শেয়ার বাজার ও হলমার্ক কেলেংকারী সহ বিরোধী দলিয় নেতাকর্মীদের গুম খুনের প্রতিবাদে এবং পুর্ন নির্বাচনের দাবিতে মিছিল ছিল। এই মিছিলে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী হামলা চালালে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় এক পক্ষের ছোড়া গুলিতে মারাত্বক আহত হন আওয়ামীলীগ কর্মী, বাঘা ইউনিয়নের কান্দিগাও গ্রামের জমির মিয়ার ছেলে বাবুল মিয়া। তাকে স্থানীয়রা উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত বাবুল মিয়ার পিতা জমির মিয়া একটি হত্যা মামলা দায়ের করলে প্রায় ৫বছর পর এই মামলার রায় প্রদান করা হয়।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin