শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:২৯ অপরাহ্ন



কেন্দ্রে পৌছলো সিলেট আ.লীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা : থাকছে চমক!

কেন্দ্রে পৌছলো সিলেট আ.লীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা : থাকছে চমক!


স্টাফ রিপোর্ট: 

কেন্দ্রের কড়া নির্দেশনার পর পূর্ণাঙ্গ হতে যাচ্ছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি। আওয়ামীলীগের এ দুটি কমিটির খসড়া তালিকা ইতিমধ্যে পৌছেছে কেন্দ্রে। সোমকবার রাতে মহানগর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ খসড়া কমিটি কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়া হয়। এর আগেরদিন রোববার জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ খসড়া তালিকা জমা দেওয়া হয় কেন্দ্রীয় দপ্তরে। কমিটির পূর্ণাঙ্গ খসড়া তালিকা জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।
এই দুটি কমিটি যাচাই বাছাই করে সপ্তাহের মধ্যে অনুমোদন দিতে পারে কেন্দ্রীয় সংসদ।

সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগের বিশ্বস্ত কয়েকটি সূত্রে জানা যায়, এই দুই ইউনিটের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে এবার থাকছে চমক। নবীন ও প্রবীণরা স্থান পাবেন কমিটিতে। কমিটিতে সক্রিয় ও দুঃসময়ের নির্যাতিতদের স্থান হবে বলে এসব সূত্র জানায়।

প্রসঙ্গত,
গত ৫ ডিসেম্বর সম্মেলনের মাধ্যমে গঠিত হয় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন এডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক হন এডভোকেট নাসির উদ্দিন খান। আর মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক হন অধ্যাপক জাকির হোসেন।

কিন্তু মুজিব বর্ষের অনুষ্ঠান আর করোনা পরিস্থিতির কারণে আটকে যায় পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া। তবে এক সপ্তাহ আগে আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা শেষে সিলেটসহ পূর্ণাঙ্গ না হওয়া সকল ইউনিটের কমিটি ১৫ সেপ্টেম্বরের মধ্যে কেন্দ্রীয় দপ্তরে জমা দেয়ার নির্দেশনা দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এমন নির্দেশনার পর কমিটি গঠনের কাজ শুরু করেন জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ চার নেতা। নির্ধারিত সময়ের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকাও জমা দেন তারা।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin