বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৮ অপরাহ্ন


বঙ্গবন্ধু হাইটেক পার্কে জায়গা পেল সিলেটের ১২ প্রতিষ্ঠান

বঙ্গবন্ধু হাইটেক পার্কে জায়গা পেল সিলেটের ১২ প্রতিষ্ঠান


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটির অধীনে সিলেটের কোম্পানীগঞ্জে নির্মিত ‘বঙ্গবন্ধু হাই-টেক পার্ক’-এ ব্যবসা পরিচালনার জন্য ১২ প্রতিষ্ঠানকে জায়গা (স্পেস) বরাদ্দ দেওয়া হয়েছে। জায়গা বরাদ্দ পাওয়া সব প্রতিষ্ঠান সিলেটের বলে জানা গেছে। গতকাল রবিবার বিজয়ী প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রকাশ করা হয়।

এর আগে গত ২২ জানুয়ারি শুক্রবার বঙ্গবন্ধু হাই-টেক পার্কে অফিস বরাদ্দের জন্য প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে আগত প্রতিযোগীদের উদ্যোগগুলো উপস্থাপনের পর বিচারকরা বাছাই করে ১২ প্রতিষ্ঠানের উদ্যোগকে সেরা ঘোষণা করেন এবং বঙ্গবন্ধু হাই-টেক পার্ক সিলেটে জায়গা বরাদ্দ দেন।

প্রতিযোগিতামূলক এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, হাই-টেক পার্ক অথরিটির ব্যাবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম-এনডিসি। বিশেষ অতিথি ছিলেন, পরিকল্পনা বিভাগের সচিব মো. জয়নুল বারী। প্রকল্প পরিচালক (উপসচিব) ব্যারিস্টার মো. গোলাম সারওয়ার ভূঁইয়া এতে সভাপতিত্ব করেন।
উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে ফ্রি স্পেসের জন্য ১৬৩টি স্টার্টআপ অংশগ্রহণ করেছিল। এর মধ্যে ২৬টি স্টার্টআপকে ভার্চুয়াল সিলেক্ট করা হয় এবং তাদেরকে ২২ জানুয়ারি বঙ্গবন্ধু হাইটেক পার্কে উপস্থিত হয়ে নিজ নিজ স্টার্টআপের উপস্থাপনা দিতে বলা হয়।

তাদের পরিকল্পনা, উদ্যোগ এবং ইনোভেশগুলো যাচাই বাচাই করার পর ১২টি স্টার্টআপকে বিজয়ী ঘোষণা করা হয়। গতকাল রবিবার আনুষ্ঠানিকভাবে এসব প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হয়।

বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি স্টার্টআপ কম্পিটিশন (সিলেট চ্যাপ্টার) এর বিজয়ী প্রতিষ্ঠানসমূহ হচ্ছে- স্মার্ট সিটি ফর লাইফ, ইকোইট, ফার্মারস স্মাইল, খানি দানি, তাপসা স্টুডিও, রিসার্চ, এইড ফর অল, অপরাজেয়, টি কেয়ার, ভার্চুয়াল উইং। এছাড়া বিশেষ বিবেচনায় আরও দুটি উদ্যোগকে উইমেন স্টার্টআপ হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়। সেগুলো হল- ‘চিরাচরিত’ এবং ‘শীতলপাটি’।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin