শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:২৭ অপরাহ্ন


মুহিবুল্লাহ হত্যা: ‘কিলিং স্কোয়াড’-এর সদস্য গ্রেপ্তার

মুহিবুল্লাহ হত্যা: ‘কিলিং স্কোয়াড’-এর সদস্য গ্রেপ্তার


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

কক্সবাজারের কুতুপালং শরণার্থী শিবিরের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় ‘কিলিং স্কোয়াড’ এর এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (২৩ অক্টোবর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি নাইমুল হক।

তিনি জানান, মুহিবুল্লাহ হত্যার ঘটনায় ‘কিলিং স্কোয়াড’-এর একজনকে আটক করা হয়েছে। দুপুরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

গত ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার শরণার্থী শিবিরে নিজ কার্যালয়ে বন্দুকধারীদের হাতে খুন হন আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান মুহিবুল্লাহ। এই হত্যাকাণ্ডের জন্য আরসা দায়ী বলে অভিযোগ করেছিল নিহতের পরিবার।

তবে এক বিবৃতিতে আরসা দাবি করে, মুহিবুল্লাহ হত্যায় তারা জড়িত নয়। এছাড়া পুলিশও মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে আরসার সম্পৃক্ততা নাকচ করে দেয়।পুলিশ জানায়, মুহিবুল্লাহ খুনের ঘটনায় এ পর্যন্ত পাঁচ রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়েছে। এদের একজন মোহাম্মদ ইলিয়াস কক্সবাজার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।

এদিকে রোহিঙ্গাদের শীর্ষস্থানীয় নেতা মুহিবুল্লাহ হত্যার ২৩ দিনের মাথায় শুক্রবার ভোরে বালুখালী ১৮ নম্বর ক্যাম্পে সশস্ত্র ও মুখোশধারী সন্ত্রাসীদের হামলায় তিন মাদ্রাসা শিক্ষক ও একজন ছাত্রসহ ছয় রোহিঙ্গা নিহত হয়।মিয়ানমার সেনাবাহিনীর দমনপীড়নের মুখে ২০১৭ সালের ২৫ আগস্টের পর দেশটির রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে আশ্রয় নেন প্রায় সাড়ে সাত লাখ রোহিঙ্গা। বর্তমানে নতুন ও পুরনো মিলে কক্সবাজারের ৩৪টি রোহিঙ্গা শিবির এবং নোয়াখালীর ভাসানচরে বসবাস করছে প্রায় ১১ লাখ রোহিঙ্গা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin