শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন


ইউরোপের স্বপ্ন সড়কে বিলীন : লাশ হয়ে ফিরলেন ছাতকের মিজান

ইউরোপের স্বপ্ন সড়কে বিলীন : লাশ হয়ে ফিরলেন ছাতকের মিজান


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

ইউরোপের চোখ ধাঁধানো জীবনের স্বপ্নে বিভোর হয়ে দালালদের খপ্পরে পড়ে অবশেষে লাশ হয়ে দেশে ফিরেছেন ছাতকের এক যুবক। মিজানুর রহমান (৩০) নামের হতভাগা ওই যুবক উপজেলার কালারুকা ইউনিয়নের মাধবপুর গ্রামের আসিদ আলীর ছেলে।

রবিবার (০৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় গ্রীস থেকে তার লাশ এসে দেশে পৌছেছে।

জানা যায়, গত (০৫ আগস্ট) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার মিজানুর রহমান উন্নত জীবনযাপনের লক্ষ্যে আরব আমিরাত থেকে তুরস্ক হয়ে অবৈধভাবে গ্রীস যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় প্রাণ হারান। পরবর্তীতে ১৬ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিজানের এক বন্ধুর স্ট্যাটাসের মাধ্যমে তার মৃত্যুর খবর পান পরিবারের সদস্যরা।

প্রায় তিন বছর আগে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমান মিজানুর রহমান। সেখান থেকে রুহুল আমিন নামের এক দালালের প্ররোচনায় ইউরোপের স্বপ্নে বিভোর হয়ে যাত্রা শুরু করেন গ্রীসের উদ্দেশ্যে। লক্ষ্যে পৌছানোর আগেই স্বপ্ন ভঙ্গ হয় তার। সড়ক দূর্ঘটনার কবলে পড়ে উত্তর গ্রীসের আলেসান্দ্রোপলিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মারা যাওয়ার প্রায় এক মাস পর স্থানীয় প্রবাসী কমিউনিটি ও বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় রোববার দেশে ফিরেছে তার লাশ। কফিনে বন্দী মিজানকে দেখে পুরো এলাকায় চলছে শোকের মাতম। শোকে কাতর হয়ে বারবার মূর্ছা যাচ্ছেন নিহত মিজানের মা। ৫ আগস্ট মারা গেলেও আজকেই তিনি শুনছেন তার ছেলে আর জীবিত নেই।

রবিবার (৬ সেপ্টম্বর) রাত সাড়ে আটটায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মিজানুর রহমানকে দাফন করা হয়েছে বলে জানা গেছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin