শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন


‘ইচ্ছা’ নামের নিজস্ব ব্রান্ড চালুর ভাবনা তরুণ উদ্যোক্তা তানভীরের

‘ইচ্ছা’ নামের নিজস্ব ব্রান্ড চালুর ভাবনা তরুণ উদ্যোক্তা তানভীরের


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এ সময়টা বিভিন্ন ভাবে কাজে লাগাচ্ছেন শিক্ষার্থীরা।

ঈদ উপলক্ষ্যে কেউ কেউ অনলাইনে পোশাক সামগ্রী বিক্রি করছেন। আবার অনেকে ফ্রিল্যান্সিং শিখছেন। এমনই এক পরিকল্পনা থেকে নিজস্ব ব্রান্ড চালুর চিন্তাভাবনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র তানভীর আহমেদ।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে এসএসসি ও এইচএসসি শেষ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন তানভীর। তিনি বিকেএসপিতে ক্রিকেট বিভাগের একজন ক্যাডেট ছিলেন।

তানভীর বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজিত বিভিন্ন বয়স ভিত্তিক জাতীয় পর্যায়ে খেলেছে। এছাড়াও জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্রিকেট লীগেও খেলে থাকেন তিনি।

ক্রিকেটের পাশাপাশি মডেলিংয়েও যুক্ত তানভীর।
তিনি টিভি বিজ্ঞাপন সহ বিভিন্ন ব্র‍্যান্ডের প্রডাক্টের মডেল হিসাবে কাজ করে থাকেন বিভিন্ন সময়ে।

তিনি গ্রাব সলিউশন এর “গ্রাব টু বাই” ই-কমার্স সাইটের সাথেও যুক্ত আছেন বলে জানা যায়।

এবার ‘ইচ্ছা’ নামের নিজস্ব ব্রান্ড চালু করতে চান তিনি। তানভিরের দেওয়া সাক্ষাৎকারে তিনি আমাদের জানিয়েছেন এ তথ্য।

>> কেমন আছেন আপনি?

জ্বি আলহামদুলিল্লাহ ভালো আছি।

>> ঈদ কেমন কাটালেন?

আলহামদুলিল্লাহ ভালোই কাটিয়েছি। তবে ঈদে কিশোরগঞ্জ যেতে পারিনি। তাই চট্টগ্রামে ঈদ করতে হয়েছে। বাবা মা আর দুই বোন ছাড়া ঈদ করা কষ্টকর।

>> বাড়িতে যেতে পারেন নি কেন?

আসলে যেতে পারিনি বলতে আমি যাইনি। আপনারা জানেন যে দেশে করোনার প্রাদুর্ভাব বেড়েই চলছে। তাই এসব চিন্তা করে আর যেতে ইচ্ছে করেনি। এছাড়া নতুন করে আবার লকডাউন জারি হবে এই খবর আগেই জানতাম, তাই আর যাওয়া হয়নি। চট্টগ্রাম থেকে গেলাম।

>> চট্টগ্রাম আপনার কেমন লাগে?

আমার ভালোই লাগে। প্রথমে প্রথমে খারাপ লাগলেও এখন ভালো লাগে অনেক।

>> ঈদে কি কি করলেন?

সকালে ঈদের নামাজ পড়ার পর কক্সবাজার ঘুরতে গিয়েছিলাম। ঘুরেফিরে আবার ঈদের দ্বিতীয় দিন চলে আসলাম। তবে চট্টগ্রাম থাকলে রুমে সারাদিন ঘুমিয়ে কাটিয়ে দিতাম।

>> এই যে প্রায় দেড় বছরের মতো করোনায় আপনার ভার্সিটি বন্ধ এই সময়গুলো কিভাবে কাটাচ্ছেন?

দেখুন সময় দেখতে দেখতেই চলে যাচ্ছে। কিন্তু মাঝে মাঝে বিরক্ত লাগে। বয়স বেড়ে চলছে পড়াশোনা শেষ করতে করতে দেরি হয়ে যাবে। এসব মাথায় আসলে তখন একটু চিন্তায় পড়ে যায়। তবে কিছু তো করার নেই। পৃথিবী অসুস্থ। এই সময়টাতে নিজের দক্ষতা বাড়ানোর জন্য কিছু আইটি বিষয়ক ছোট ছোট জিনিস শেখার চেষ্টা করছি।

>> আমি আপনার আগের কয়েকটা নিউজে দেখেছি আপনি মডেল এবং একজন ক্রিকেটার, তো সেখান থেকে মডেল বা ক্রিকেটার হিসেবে নিজেকে কোথায় দেখতে চান?

আমি ক্যাটালগ এবং কমার্শিয়াল মডেল হিসেবে কাজ করছি। সুযোগ পেলে ইন্টারন্যাশনাল প্ল্যাটফর্মে কাজ করার ইচ্ছা আছে। আর ক্রিকেট থেকে আমি এখন একটু দূরেই ছিটকে গেছি বলতে পারেন। দেখি সব কিছু ঠিক হলে আবার শুরু করার চেষ্টা করবো। বাকিটা আল্লাহর ইচ্ছা।

আমি বর্তমানে একটা কাপড়ের ব্র‍্যান্ড পরিচালনা করার পরিকল্পনায় আছি। যেহেতু ব্র‍্যান্ডিং করার ইচ্ছা তাই অনেক কিছু চিন্তা ভাবনা করে এগিয়ে যেতে হবে। আর ব্রান্ডের নামটা হবে ‘ইচ্ছা’।

>> তাহলে ‘ইচ্ছা’ নিয়ে আপনি কি কি পরিকল্পনা করছেন?

আসলে পরিকল্পনার তো শেষ নেই। লকডাউনের কারণে এগিয়ে নিয়ে যেতে পারছি না। তবে আমাদের কিছু কিছু কাজ শেষ হয়ে গেছে। আমি আশা করি “ইচ্ছার” কার্যক্রম খুব শিগগিরই শুরু করতে পারবো ইনশাআল্লাহ। দোয়া করবেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin