শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন


করোনাভাইরাস: আরও ১৬৬ জনের মৃত্যু

করোনাভাইরাস: আরও ১৬৬ জনের মৃত্যু


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

ঈদুল আজহার তৃতীয় দিনে সারা দেশে করোনায় আক্রান্ত হয়ে ১৬৬ জন মারা গেছেন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২০৪৯৩ টি নমুনায় পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন। তাদের নিয়ে সারা দেশে আক্রান্তের সংখ্যা উন্নীত হয়েছে ১১ লাখ ৪৬ হাজার ৫৬৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ০৫ শতাংশ।

গত এক দিনে মারা যাওয়া ১৬৬ জনকে নিয়ে সারা দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৫১ জনে। গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৬ জন। এ পর্যন্ত সারা দেশে সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৬ জন।
শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১৬৬ জনের মধ্যে পুরুষ ৯৫ জন, নারী ৭১ জন। শতকরা হার বিবেচনায় পুরুষের মৃত্যুর হার ৬৮ দশমিক ৮১ শতাংশ ও নারীর মৃত্যুর হার ৩১ দশমিক ১৯ শতাংশ। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১২৩ জন, বেসরকারি হাসপাতালে ৩৯ জন, বাসায় ৪ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মৃত ১৬৬ জনের মধ্যে ৩ জনের বয়স ৯১ থেকে ১০০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৮১ থেকে ৯০ বছরে মধ্যে, ২৭ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৪৬ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৩২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ২৪ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১৫ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ৭ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ২ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে।

গত একদিনে যারা মারা গেছেন তাদের ৬০ জন ঢাকা বিভাগের বাসিন্দা। এছাড়া ৩৩ জন চট্টগ্রামের, ৭ জন রাজশাহীর, ৩৩ জন খুলনার, ১০ জন বরিশালের, ৮ জন সিলেটের, ১২ জন রংপুরের, ৩ জন ময়মনসিংহের বাসিন্দা ছিলেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin