শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন


ছাতকে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে এলাকাবাসীর সভা

ছাতকে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে এলাকাবাসীর সভা


শেয়ার বোতাম এখানে

ছাতক প্রতিনিধিঃ

সুনামগঞ্জের ছাতকে গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট এলাকায় যানজট নিরসন ও সরকারি ভূমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে বৃহস্পতিবার সন্ধ্যায় গোবিন্দগঞ্জ লাইটেস ষ্ট্যান্ডে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, গোবিন্দগঞ্জ ট্রফিক পয়েন্টে নির্মানাধীন গোলচত্তর এলাকায় নিয়মিতই যানজট চরম আকার ধারণ করছে। সম্প্রতি দূর্ঘটনায় বাহার উদ্দিন নামের এক ঠেলা চালকের মৃত্যু হয়েছে। গরীব অসহায় ওই ঠেলা চালকের মৃত্যুর দায় কেউ নেয়নি। গোল চত্তর নির্মাণে রাস্তার পাশের কিছু ও অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হলেও অধিকাংশ দখলদারকে এখনো উচ্ছেদ করা হয়নি। বক্তারা বলেন, রেল লাইনের পশ্চিমে কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবী জানান। ৫শ বর্গ ফুট রেলওয়ে ভূমি লীজ নিয়ে সড়ক ও জনপথ বিভাগের বিশাল জায়গা জুড়ে মার্কেট ও দোকান নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছে একটি কুচক্রী মহল। গোবিন্দগঞ্জ-বিনন্দপুর সড়কেও জায়গা দখল করে দোকান নির্মাণ করা হয়েছে। এসব দোকান, মার্কেট এবং অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় দখলদাররা মাহামন্য হাইকোর্টে একটি রিটের অজুহাত দেখাচ্ছে।

বক্তারা এসব ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের দূর্নীতির কথা উল্লেখ করে বলেন, শীঘ্রই গোবিন্দগঞ্জ পয়েন্টের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দ্রুত গোলচত্তর ও ড্রেন নির্মাণ কাজ সম্পন্ন করা না হলে ছাতকবাসী কঠোর আন্দোলনের ডাক দিবেন।

ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুলের সভাপতিত্বে ও শিক্ষক পংকজ দত্তের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সমাজসেবক সদরুল আমিন সোহান, জেলা মাইক্রোবাস শ্রমিক শাখার নেতা আকামত আলী, রজব আলী, অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সভাপতি আফতাব উদ্দিন, ইউপি সদস্য আলকাব আলী, রিয়াজ উদ্দিন, বিরাম দে প্রমুখ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin