শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন


ছাতকে জালিয়াতির মামলা সিআইডিতে হস্তান্তর

ছাতকে জালিয়াতির মামলা সিআইডিতে হস্তান্তর


শেয়ার বোতাম এখানে

ছাতক প্রতিনিধি:

ছাতক থানায় দায়েরকৃত জালিয়াতির মামলাটি অবশেষে সিআইডি কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডি শাখায় হস্তান্তর করা হয়। সোমবার বিষয়টি নিশ্চিত করেন থানার ওসি শেখ নাজিম উদ্দিন। জালিয়াতির ঘটনার সাথে সম্পৃক্ত দু’জনকে থানা পুলিশ আটক করলেও ঘটনায় জড়িত মূল হোতারা এখনও অধরাই রয়ে গেছে।

সংবাদের ভিত্তিতে গত ২৭ সেপ্টেম্বর রাতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তাপস শীলের নেতৃত্বে একদল পুলিশ ছাতক সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের রনমঙ্গল গ্রামের সিরাজ উদ্দিনের বাড়ীতে অভিযান চালায়। এসময় জালিয়াতির সাথে জড়িত থাকার অভিযোগে সিরাজ উদ্দিনের ছেলে আফতাব উদ্দিনকে আটক করা হয়। অভিযুক্ত আফতাবের কাছ থেকে উপজেলা ভুমি অফিসের ৬টি মৌজার ভলিয়ম বই, সরকারী বিভিন্ন দপ্তরের ১১টি শীলমোহর, সরকারী কৃষি ও সোনালী ব্যাংকের লোন গ্রহনের পাশবই, জাল পর্চাসহ জাল স্বাক্ষর সম্মিলিত বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়। ওই রাতেই তার দেওয়া তথ্যের ভিত্তিতে শহরের একটি কম্পিউটারের দোকান থেকে ফয়সল আহমদ নামে আরও একজনকে আটক করা হয়। ফয়সল উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের আরশ আলীর ছেলে। এ ঘটনায় ছাতক ভুমি অফিসের নাজির লাল মিয়া বাদী একজন ইউপি সদস্যসহ ১২ জনের বিরুদ্ধে একটি প্রতরানার মামলা দায়ের করেন।

থানার উপ-পরিদর্শক মো.ইয়াছিন মুন্সি বলেন, মামলায় গ্রেফতার হওয়া আসামী দু’জনকে রিমান্ডে আনার পর কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, এবিষয়ে মামলার ডকেটে সিআইডি কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

জেলা সিআইডি’র নতুন তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক আব্দুর রউফ বলেন, তাৎক্ষনিক ভাবে এই মামলার বিষয়ে এখন কিছু বলা যাচ্ছে না। পরবর্তীতে তদন্ত করে বিস্তারিত জানানো হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin