শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন


জামিন পেলেন সিলেটের সেই পরিবহন শ্রমিক নেতা

জামিন পেলেন সিলেটের সেই পরিবহন শ্রমিক নেতা


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সদস্য মো. হারিছ আলীকে আটক করেছিলো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এর প্রতিবাদে শুক্রবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত দক্ষিণ সুরমায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে পরিবহন শ্রমিকরা।

শনিবার (২৪ অক্টোবর) জামিনে মুক্তি পেয়েছেন সেই শ্রমিক নেতা। শনিবার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৩য় আদালতে তোলা হয় শ্রমিক নেতা হারিছ আলীকে। এসময় তার পক্ষে জামিন প্রার্থণা করা হলে আদালতের বিচারক শারমিন খানম নীলা মুছলেকা দিয়ে জামিন প্রদান করেন।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হারিছ আলীর বিরুদ্ধে বিজিবি বাদি হয়ে মাদক মামলা দায়ের করেছে। মামলা নং-২০।

শুক্রবার (২৩ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে দক্ষিণ সুরমার অতিরবাড়ি এলাকা তাকে আটক করে বিজিবি ১৯ ব্যাটালিয়ান’র একটি দল। আটকের সময় তার কাছ থেকে ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে দাবি করে বিজিবি।

এদিকে, হারিছ আলীকে আটকের পর নগরীর আখালিয়া বিজিবি ক্যাম্পে নিয়ে গেলে শুক্রবার রাত ১০ টার দিকে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করেন জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তারা ভোররাত পর্যন্ত দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর থেকে লালাবাজার পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন এবং বিভিন্ন স্থানে আগুন জ্বেলে বিক্ষোভ করেন।

এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। অবরোধের কারণে সিলেট-ঢাকা মহাসড়কসহ আশপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে পড়ে এবং সড়কগুলোতে দেখা দেয় তীব্র যানজট। পরে রাত ৪টার দিকে হারিছ আলীকে দক্ষিণ সুরমা থানাপুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। এরপর পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেন পরিবহন শ্রমিকরা।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজি নং বি- ১৪১৮)-এর সাধারণ সম্পাদক আব্দুল মুহিত বলেন, ‘হারিছ আলী নির্দোষ। তাকে মিথ্যা অভিযোগে বিজিবি আটক করেছে।’


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin