শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন


ত্রিধাবিভক্ত আ’লীগ  কুলাউড়ায় চমক দেখাতে পারেন আল-ইসলাহ’র প্রার্থী সাহেদ!

ত্রিধাবিভক্ত আ’লীগ  কুলাউড়ায় চমক দেখাতে পারেন আল-ইসলাহ’র প্রার্থী সাহেদ!


শেয়ার বোতাম এখানে

কুলাউড়া প্রতিনিধি :

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজারের কুলাউড়ায় চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন চার’জন। এরমধ্যে তিন’জনই উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা। তাঁদের তিন জনের বিপরীতে একক প্রার্থী হয়েছেন আঞ্জুমানে আল-ইসলাহ’র মাওলানা ফজলুল হক খান সাহেদ। আর আওয়ামী লীগের ত্রিধাবিভক্তির সুযোগকে কাজে লাগিয়ে চমক দেখাতে পারেন দোয়াত-কলম প্রতীকের এ প্রার্থী।

জানা যায়, সিলেটের প্রখ্যাত ওলি, প্রয়াত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ্ এঁর সংগঠন আঞ্জুমানে আল-ইসলাহ ও আঞ্জুমানে তালামিযে ইসলামিয়ার একনিষ্ঠ ভোটব্যাংক রয়েছে কুলাউড়া উপজেলায়। আর আঞ্জুমানে আল-ইসলাহ কুলাউড়া উপজেলা শাখার বর্তমান সাধারণ সম্পাদক হলেন মাওলানা ফজলুল হক খান সাহেদ। তিনি ২০১৪ সালে কুলাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে প্রথম বারেই চমক দেখান। বিশাল ব্যবধানে প্রতিদ্বন্ধি সকল প্রার্থীকে পেছনে ফেলে বিজয়ী হয়েছিলেন তিনি। এরপর ২০১৯ সালের নির্বাচনে আবারও ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হন। উপজেলার মানুষের অকুণ্ঠ ভালোবাসায় টানা দুইবার বিজয়ী হয়ে রিতীমতো তাক লাগিয়ে দেন সবাইকে। বিগত ১০ বছরে অনেকবার উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

আগামী ৮ই মে প্রথম ধাপে কুলাউড়ায় অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৩ শীর্ষনেতা প্রতিদ্বন্ধিতা করছেন। আর আওয়ামী লীগের এই ত্রিধাবিভক্তির সুযোগ নিতে চান আল-ইসলাহ’র প্রার্থী, সাবেক ২ বারের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ। এছাড়াও কুলাউড়া উপজেলায় আল-ইসলাহ ও তালামিযের একটা শক্তিশালী কর্মী সমর্থক রয়েছে এবং ফুলতলি মসলকের প্রতি এই উপজেলার সাধারণ মানুষের আলাদা একটি দূর্বলতা রয়েছে। এসবকে কাজে লাগিয়ে এবার সব দলের ভোটেও ভাগ বসাতে চান তিনি। আর এই কাজটি সঠিকভাবে করতে পারলেই চেয়ারম্যান পদে তিনি চমক দেখাতে পারেন। অথচ এই কুলাউড়া হচ্ছে আওয়ামী লীগের একটি উর্বর স্থান। কিন্তু এবার দলের শীর্ষ তিন নেতা প্রার্থী হওয়ায় ত্রি-খন্ডিত হয়ে গেছেন কর্মী সমর্থকরা। তবে বাস্তবতা হলো- ভোট নিয়ে মানুষের মধ্যে বেশ আগ্রহ নেই। বিগত সংসদ নির্বাচনের মতো পরিস্থিতি হলে, আল-ইসলাহ প্রার্থীর আশায় গুড়েবালির আশঙ্কা সবচেয়ে বেশি।

নির্বাচন বিষয়ে আল-ইসলাহ’র প্রার্থী মাওলানা ফজলুল হক খান সাহেদ বলেন, নিজের আদর্শকে বজায় রেখে গত ১০ বছরের বেশি সময় থেকে তিনি মানুষের সেবায় নিয়োজিত ছিলেন। সততা ও নিষ্ঠার সাথে মানুষের অর্পিত দায়িত্ব পালনে সর্বাত্তক চেষ্টা করেছেন। নিজ সংগঠনের কর্মী-সমর্থক ছাড়াও নির্দলীয় সাধারণ মানুষের দোয়া, পরামর্শ ও সমর্থন নিয়েই তিনি এবার চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ খুব ভালো। শেষ পর্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হলে তিনি বিজয়ী হবেন বলে শতভাগ আশাবাদী।

ছবিক্যাপশন-

১/ কুলাউড়ায় একটি পথসভায় বক্তব্য দিচ্ছেন আল-ইসলাহ’র প্রার্থী মাওলানা ফজলুল হক খান সাহেদ।

২/ কুলাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে আল-ইসলাহ থেকে প্রার্থী হয়েছেন মাওলানা ফজলুল হক খান সাহেদ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin