শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন


দক্ষিণ সুনামগঞ্জে বাঁধ মেরামতে ব্যাপক অনিয়ম

দক্ষিণ সুনামগঞ্জে বাঁধ মেরামতে ব্যাপক অনিয়ম


শেয়ার বোতাম এখানে

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জে হাওর রক্ষা বাঁধের ভাঙ্গা বন্ধ করণ প্রকল্পে সীমাহিন অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে গত ২২ ফেব্রুয়ারি সোমবার এলাকাবাসীর পক্ষে সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দিয়েছেন আমিরুল ইসলাম।

অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্বপাগলা ইউনিয়নের পুটিয়া নদীতে দেখার হাওর (ডাইক ২) প্রকল্পে ৬৫৪ মিটার ডুবন্ত বাঁধের ভাঙ্গা ও মেরামতের জন্য ২০২০-২০২১ অর্থ বছরে ২৩ লাখ ৭৯ হাজর ৯০ টাকা বরাদ্দ দেওয়া হয়। এই প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) নং ৪৮। কিন্তু এক থেকে দেড়লাখ টাকার মাটি ফেলে কাজ সমাপ্ত করা হয়েছে।

বাঁধের অন্যান্য কাজ বাঁশ দিয়ে আড় বাধা, স্লোব তৈরি করা, ঘাস লাগানো- কোনোটিই করা হয়নি বলেও জানা গেছে। বাঁধের কাজ শেষ হওয়ার মেয়াদ মাত্র আর কয়েক দিন রয়েছে। এখন পর্যন্ত ঠিক মত কোনও কাজই সম্মন্ন করতে দেখা যায় নি।

অভিযোগের ব্যাপারে পিইসি সভাপতি রোপন মিয়া বলেন, কে কি বলল এটা দেখার বিষয় না আমি ওয়ার্ক অর্ডার অনুযায়ী কাজ করছি। আপনারা এসে দেখে যান আমি কাজ করছি কিনা। কাজ এখনও চলমান রয়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শামসুদ্দোহা বলেন, বাঁধ নিমার্ণ কাজের অনিয়মের কোনও সুযোগ নেই। বাঁধে অনিয়ম হলে টাকা ছাড় দেয়া হবে না। বাঁধ সম্পন্ন হওয়ার পর প্রকৌশলীরা আবার দেখবেন যে বাঁধের কাজ ঠিক মত হয়েছে কিনা। হাওর রক্ষা বাঁধে অনিয়ম হলে কোনও ছাড় দেয়া হবে না।

জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, অভিযোগ পেয়েছি, এই ব্যাপারটি হাওর ও জলা ভূমি উন্নয়নের মহাপরিচালক পরিদর্শন করেছেন। তিনি যা পাবেন সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin