শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪২ অপরাহ্ন


প্রাণনাশের আশঙ্কায় বাড়িছাড়া যুবদল নেতা সাইদুল

প্রাণনাশের আশঙ্কায় বাড়িছাড়া যুবদল নেতা সাইদুল


শেয়ার বোতাম এখানে

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের ধর্মপাশায় যুবদল নেতা সাইদুল হক নিখোঁজ রয়েছেন। রাজনৈতিক কারনে প্রতিপক্ষের হামলায় প্রাণনাশের আশঙ্কায় তিনি বাড়ি ছেড়ে পালিয়ে যান। এরপর থেকে তার আর কোন খোঁজ নেই বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

সাইদুল হক কামাউরা গ্রামের মৃত তহুর আলীর ছোট ছেলে এবং মধ্যনগর ইউনিয়ন শাখা যুবদলের ০৫ নং ওয়ার্ডের প্রচার সম্পাদক। সাইদুলরা পারিবারিকভাবে বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকায় সরকার দলীয় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের রোষানলে থাকতে হতো। তার পিতা তহুর আলী স্থানীয় টুকের বাজারের একজন বিশিষ্ট ব্যবসায়ী ও মধ্যনগর ইউনিয়ন বিএনপির সদস্য ছিলেন।

তিনি টুকের বাজারে মায়ের দোয়া ট্রেডার্স নামে ব্যবসা পরিচালনা করতেন। দেশে থাকতে সাইদুল যুবদলের প্রচার সম্পাদক হওয়ায় দলের প্রচারে গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন। এতে তিনি সহজেই স্থানীয় আওয়ামীলীগের নজরে পড়ে যান। তারা ক্ষিপ্ত হয়ে তাকে এসব কর্মকান্ড থেকে বিরত থাকতে বিভিন্নরকম হুমকি ধামকি দেয়। কিন্তু তবুও তাকে থামাতে পারেনি।

এরই জের ধরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত বছরের ১৬ জুন ২০২১ স্থানীয় আরশাদ আলীর নেতৃত্বে একদল সন্ত্রাসী সাইদুলের পিতা তহুর আলীর মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে রক্তাক্ত অবস্থা তিনি সাথে সাথে অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩ দিন পর ১৯ জুলাই ২০২১ইং তারিখে তিনি মারা যান। পরে নিহতের স্ত্রী রজবা আক্তার ২৪ জুন ২০২১ মধ্যনগর থানায় সাতজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

নিহতের পরিবারের সদস্যরা জানান, আসামীরা স্থানীয় প্রভাবশালী ও আওয়ামীলীগ হওয়ায় পুলিশ তাদেরকে গ্রেফতার করেনি। উল্টো তারা মামলা তুলে নেওয়ার জন্য অনেকবার হুমকি ধামকি দিতে থাকে। তারা মামলা তুলতে রাজি না হওয়ায় সন্ত্রাসীরা তাদের হামলা করে এবং বাড়িঘর ভাঙচুর করে। সন্ত্রাসীরা প্রভাবশালী ও বর্তমান সরকার আওয়ামীলীগের নেতাকর্মী হওয়ায় স্থানীয় জনগন তাদের বিরুদ্ধে কথা বলতে চায়না।

এমতাবস্থায় তারা নিরাপত্তার স্বার্থে বাড়ি ছেড়ে অন্যত্র চলে যেতে বাধ্য হন। সাইদুল সরাসরি রাজনীতির সাথে জাড়িত ও মামলা পরিচালনার দেখতালে থাকায় তার উপর তাদের আক্রোশ বেড়ে যায়। তারা বিভিন্ন জায়গায় তাকে খুঁজতে থাকে। সন্ত্রাসীদের ভয়ে অনেক আত্মীয় স্বজনও তাকে আশ্রয় দিতে ভয় পেতে থাকেন। বর্তমানে সে নিখোঁজ বলে জানান সাইদুলের স্বজনরা।

সাইদুলের মা রজবা আক্তার কান্না জড়িত কন্ঠে এই বলে প্রতিবেদককে জানান, রাজনীতির কারনে স্বামীকে হারিয়েছি। সাইদুলের কোন খোজ জানিনা সে কোথায় আছে। অন্য ছেলেরাও একই কারনে বাড়িছাড়া পলাতক। পরিশেষে আমি আমার স্বামী হত্যার বিচার ও আমার সন্তানদের ফিরে পেতে চাই।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin