শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন


বঙ্গবন্ধুর ম্যুরাল থেকে এমপি রতন ও তার ভাইয়ের ছবি অপসারণ

বঙ্গবন্ধুর ম্যুরাল থেকে এমপি রতন ও তার ভাইয়ের ছবি অপসারণ


শেয়ার বোতাম এখানে

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের মধ্যনগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ম্যুরাল থেকে উচ্চ আদালতের নির্দেশে স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকনের ছবি অপসারণ করা হয়েছে।বুধবার বিকেলে ধর্মপাশা ও মধ্যনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তারা ছবি দুটি অপসারণের ব্যবস্থা গ্রহণ করেন।

এ সময় ধর্মপাশা সার্কেলের সহকারী পুলিশ সুপার আলী ফরিদ আহমদ, মধ্যনগর থানার ওসি জাহিদুল হক, ধর্মপাশা উপজেলা এলজিইডির প্রকৌশলী সাহাব উদ্দিন প্রমুখ।জানা যায়, ওই ম্যুরালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি থাকার কথা। কিন্তু নিয়ম বহির্ভূতভাবে ম্যুরালের নকশা পরিবর্তন করে সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন ও তার ছোট ভাই ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকনের ছবি যুক্ত করা হয়।

এ নিয়ে গত ২৬ ডিসেম্বর উচ্চ আদালতে রিট পিটিশন দাখিল করেন মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য সাজেদ আহমদ। পরে গত ৮ জানুয়ারি বঙ্গবন্ধুর ম্যুরাল থেকে এমপি ও তার ছোট ভাইয়ের ছবি সরানোর জন্য নির্দেশ দেন বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। ওই আদেশে মধ্যনগরে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালের মূল নকশা অপরিবর্তিত রেখে সেখান থেকে এমপি ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের ছবি অপসারণের জন্য ধর্মপাশা ও মধ্যনগরের ইউএনও এবং ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়।

ধর্মপাশার ভারপ্রাপ্ত ইউএনও অলিদুজ্জামান ও মধ্যনগরের ইউএনও নাহিদ হাসান খান বলেন, উচ্চ আদালতের নির্দেশে বঙ্গবন্ধুর ম্যুরাল থেকে এমপি ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের ছবি দুটি অপসারণ করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin