শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন


বাস খাদে পড়ে দক্ষিণ আফ্রিকায় নি*হ*ত ৪৫

বাস খাদে পড়ে দক্ষিণ আফ্রিকায় নি*হ*ত ৪৫


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে বাস খাদে পড়ে ৪৫ জন নিহত হয়েছেন। বাসটিতে মোট ৪৬ জন যাত্রী ছিল বলে জানিয়েছে দেশটির গণপরিবহন অধিদপ্তর।বৃহস্পতিবার (২৮ মার্চ) এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় জীবিত একমাত্র যাত্রী আট বছর বয়সী এক শিশু। তাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।কর্তৃপক্ষ জানিয়েছে, চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে।

জোহানেসবার্গ থেকে ৩০০ কিলোমিটার উত্তরে মামতলাকালার কাছে একটি পাহাড়ি এলাকায় এক সেতুর রেলিং ভেঙে বাসটি ৫০ মিটার নিচের একটি খাদে পড়ে যায়। এরপর বাসটিতে আগুন লেগে যায়।

একটি জনপ্রিয় ইস্টার উৎসবে যোগদানের উদ্দেশ্যে প্রতিবেশী বতসোয়ানা থেকে উত্তর লিম্পোপো প্রদেশের মোরিয়া শহরে যাচ্ছিলেন বাসের যাত্রীরা।দেশটির পরিবহনমন্ত্রী সিন্দিসিওয়ে চিকুঙ্গা দুর্ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনার পূর্ণ তদন্তের প্রতিশ্রুতি দেন।

এ সময় তিনি বলেন, ‘নিহতের পরিবারের প্রতি আমরা আন্তরিক সমবেদনা জানাই। সাহায্যের জন্য সর্বাত্মক চেষ্টা করব, যাতে নিহতদের পরিবার তাদের স্বজনদের লাশ দাফন করতে পারে।’রাষ্ট্রপতি সিরিল রামাফোসা বতসোয়ানায় এক বিবৃতিতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

দুর্ঘটনাস্থলে তল্লাশি অভিযান চালানো হয়েছে। তবে অনেক মরদেহ শনাক্ত করার আগেই পুড়ে গেছে।যদিও আফ্রিকা মহাদেশের সবচেয়ে উন্নত সড়ক নেটওয়ার্কগুলোর মধ্যে একটি দক্ষিণ আফ্রিকা। এই দুর্ঘটনা দেশটির সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনাগুলোর মধ্যে অন্যতম।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin