রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন


বিশ্বনাথে এবারও ভোট দিতে পারবেন না দুই গ্রামের বাসিন্দারা : আন্দোলনের ডাক

বিশ্বনাথে এবারও ভোট দিতে পারবেন না দুই গ্রামের বাসিন্দারা : আন্দোলনের ডাক


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি:: নির্বাচন অফিসের সামান্য ভূলের কারনে আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিতে পারবেন না উপজেলার দুই গ্রামের বাসিন্দারা। গ্রাম দুটির একই নাম গঙ্গাধরপুর। একটি পৌরসভার ৮নং ওয়ার্ডে ও একটি ৫নং ওয়ার্ডে। এ নিয়ে দুই এলাকাসহ আশপাশের জনসাধারনের মাঝে ক্ষোভ বিরাজ করছে। পাশাপাশি মঙ্গলবার পৌর শহরে অবস্থান কর্মসূচীর ঘোষণা দিয়ে এলাকার সাধারণ ভোটাররা।

জানা গেছে, উপজেলার পৌরসভার অর্ন্তগত ৮নং ওয়ার্ডের গঙ্গাধরপুর মশলা গ্রামের ভোটার তালিকা পৌরসভার ৫নং ওয়ার্ডের গঙ্গাধরপুর গ্রামের ভোটার তালিকা ভূলবশতঃ অদল-বদল হওয়ায় তাদের নিজস্ব ভোটকেন্দ্রে ভোট দিতে পারবেন না এই দুই গ্রামের ভোটাররা। গত জাতীয়ও নির্বাচনে তারা ভোটাধিকার প্রয়োগ করতে পারেন নাই। এরআগে বিগত বিশ্বনাথ পৌর নির্বাচনেও একই সমস্যা ঘটলে অভিযোগ করা হয়। তা তাৎক্ষণিক সংশোধন করা হলে নিজের কেন্দ্রেই ভোট দেন এই দুই গ্রামের বাসিন্দারা। কিন্তু জাতীয় নির্বাচনে আবারও সেই সমস্যার পুনরাবৃত্তি ঘটলে সহকারি রিটানিং কর্মকর্তার কাছে অভিযোগ করলেও কোন সুরাহা পাননি তারা। এরপর সংশোধনের জন্য আবেদন করলে নির্বাচন অফিসের কর্মকর্তারা বলেন নির্বাচনের সময় ঠিক হয়ে যাবে। কিন্তু উপজেলা নির্বাচনের ভোটার তালিকা ঠিক থাকলেও ভোটকেন্দ্রের সীটে দেখা যায় শ্রীধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ৫ নং ওয়ার্ডের গঙ্গাধরপুর গ্রামের ৫ ভোট ও ৮নং ওয়ার্ডের গঙ্গাধরপুর গ্রামের ৬৪ ভোট ৫নং ওয়ার্ডের দূর্যাকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে। এজন্য দুই গ্রামের ভোটাররা ভোট দিতে চাইলে ৯ কিলোমিটার দুরে একে অন্যের ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে হবে বলে।

এ ব্যাপারে উপজেলা নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, এ বিষয়টি সমাধানের জন্য সর্ব্বোচ্য চেষ্ঠা করছেন।

এদিকে, শ্রীধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ভোট দেয়ার দাবিতে মঙ্গলবার পৌর শহরে অবস্থান কর্মসূচীর ডাক দিয়েছেন গঙ্গাধরপুর গ্রামের বাসিন্দারা। এ বিষয়ে গ্রামের পক্ষে বিজয় দে, সোহেল আহমদ বলেন, স্বাধীনতার পর থেকে আমরা শ্রীধরপুর ভোটকেন্দ্রে ভোট দিয়ে আসছি। পৌর নির্বাচন থেকে এই সমস্যা দেখা দিয়েছে। বার বার অভিযোগ ও ধর্ণা দিয়েও কেউ এই সমাধানে কর্ণপাত করছেন না। আমরা আমাদের ভোটের অধিকার ফিরে পেতে চাই।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin