শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন


বিশ্বনাথে খুঁজে খুঁজে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী দিচ্ছেন এসএম নুনু মিয়া

বিশ্বনাথে খুঁজে খুঁজে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী দিচ্ছেন এসএম নুনু মিয়া


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট
৭৫ বছর বয়সের কৃষক মছকন্দর আলী। ঘরে বন্যার পানি । ৪ ছেলে, ২ মেয়ে ও স্ত্রী নিয়ে বিপাকে আছেন তিনি। চলাফেরায় খুব কষ্টে আছেন। অবশেষে পাশের গ্রাম শাহবাজপুর থেকে ৮ হাজার টাকা ‘ধার’ করে একটি নৌকা ক্রয় করে চলাফেরা করছেন। আছেন খাদ্য সংকটেও। কৃষক মছকন্দর আলী সিলেটের বিশ্বনাথ উপজেলার ধরারাই গ্রামের বাসিন্দা। একইভাবে ৪ সন্তান ও স্ত্রী নিয়ে চরম কষ্টে আছেন ওই গ্রামের আলা মিয়াও। একই অবস্থা ওই এলাকার কৃষক মামুন মিয়া, মোস্তফা, আবুল কালামসহ প্রায় অর্ধশত পরিবারের।

এইসব বন্যায় দূর্গত পরিবারগুলোকে খুঁজে খুঁজে বের করে নৌকায় করে ঘরে ঘরে গিয়ে খাবার দিচ্ছেন বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা এসএম নুনু মিয়া। তাঁর এই ত্রাণ পেয়ে খুশিতে আত্মহারা বন্যায় কবলিত পরিবারগুলো। দুই হাত তুলে নুনু মিয়ার জন্য দোয়া করছেন তারা।

এসময় উপস্থিত গণমাধ্যমকর্মিদেরকে এসএম নুনু মিয়া বলেন, বন্যায় বিশ্বনাথ উপজেলার মানুষ অনেক ক্ষতিগ্রস্থ হয়েছেন। বন্যায় দূর্গতদের জন্য দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রীর মাধ্যমে ১২ মেট্রিক টন চাল বরাদ্ধ এনেছেন। এছাড়া শুকনো খাবারসহ উপজেলা পরিষদের উদ্যোগে ১হাজার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। উপজেলায় আরও যারা বাকি আছেন তাদেরকেও পর্যায়ক্রমে দেয়া হবে। তিনি বলেন, শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রী আছেন ততদিন কেউ খাবারের অভাবে কষ্ট পাবেনা। এসএম নুনু মিয়া বলেন, মানুষের কষ্ট দেখলে আমার মনে আঘাত লাগে। আমার মায়ের আদেশ আমি যেন মানুষের সার্বিক উন্নয়নে নি:স্বার্থভাবে কাজ করি। মায়ের কথা রাখতেই আমি বিশ্বনাথের জনগনের সেবায় আমার জীবন উৎসর্গ করতে চাই।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি তৈয়ব আলী, ইউনিয়ন কৃষক লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুফি মিয়া, পৌর আওয়ামী লীগের সদস্য দবির মিয়া, উপজেলা সেচ্ছাসেবক লীগ নেতা জামাল মিয়া, সিজিল মিয়া, সংগঠক গেদা মিয়া, কুদ্দুছ মিয়া, তাজুল ইসলাম, দিলাল মিয়া, মোস্তফা মিয়া, রাজন মিয়াসহ উপজেলার কর্মরত সাংবাদিকবৃন্দ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin