শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন


বিশ্বনাথে সক্রিয় চোর সিন্ডিকেট : এবার পকেট চুরির শিকার হলেন সাংবাদিক

বিশ্বনাথে সক্রিয় চোর সিন্ডিকেট : এবার পকেট চুরির শিকার হলেন সাংবাদিক


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট :: পবিত্র ঈদ-উল আযহাকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথে সক্রিয় হচ্ছে পকেট চোরের সিন্ডিকেট। প্রতি বছর কোরবানী পশুর হাটে ছিনতাইয়ের শিকার হন সাধারণ ক্রেতারা। শুধু তাই নয়, গরুর বাজারে অনেক পাইকারী বিক্রেতাও এ ধরনের ছিনতাইয়ের মুখে পড়েন।

গরুর বাজারে গরু ক্রয় করতে গিয়ে এমন ঘটনার শিকার হয়েছেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক শুভ প্রতিদিনের সিনিয়র স্টাফ রিপোর্টার নবীন সোহেলসহ দুই ক্রেতা। পকেটে হাত দিতে দিতে টাকার বান্ডিল লাপাত্তা। অনেক খোজাঁ খুজি করে টাকা পাওয়া যায়নি। একই দিন দুপুরে বিশ্বনাথ বাজারের দুইটা বাসায় চুরি হয়েছে।

রোববার (১৮ জুলাই) দুপুরে বিশ্বনাথে এমন ঘটনার খবর পাওয়া যায়।

জানা যায়, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল রোববার দুপুরে বিশ্বনাথ পুরান বাজারস্থ পশুর হাটে গরু কিনতে যান। বেশ কিছুক্ষণ বাজার ঘুরে বাজারে গরু দেখতে ছিলেন। এসময় হঠাৎ করে চোখের সামনে এক প্রতিবন্ধী বৃদ্ধ লোক পরে গেলে তাকে ধরতে যান। আর সেই মূহূর্তে পকেট থেকে ১ লাখ টাকা উধাও। এর ১ ঘন্টা আগে এভাবে আরেক ক্রেতা ছাগল কিনতে গেলে তার পকেটে থাকা ৭০ হাজার টাকা চুরি করে নেয়। একই দিন উপজেলা সদরের দুটি বাসায় দিনে দুপুরে চুরি সংঘটিত হয়।

ঘটনাটি সাথে সাথে থানার অফিসার্স ইনচার্জ (ওসি) অবগত করেছেন জানিয়ে ভুক্তভোগী বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল বলেন, চোরেরা দলবদ্ধ হয়ে ভিড় সৃষ্টি করে আর সেই ফাঁকে পকেট থেকে টাকা নিয়ে যায়। তিনি জানান, পশুর হাটে আইনশৃঙ্খলাবাহিনী সদস্য মোতায়েন থাকার কথা থাকলেও সেই বাজারে কোনো পুলিশ সদস্যের উপস্থিতি দেখা যায়নি।

এদিকে এই ঘটনার পরপর বিশ্বনাথের সচেতন মহল বলছেন, প্রতিবছর ঈদকে সামনে রেখে চোরেরা সক্রিয় হয়ে উঠে।উপজেলা সদরের পশুর হাটে কোথাও কোনো আইনশৃঙ্খলাবাহিনীর তৎপরতা দেখা যাচ্ছে না। আইনশৃঙ্খলাবাহিনীর তৎপরতা না থাকার ফলে দিনে দুপুরে উপজেলা সদরের মতো জায়গায় চুরি হচ্ছে।

এব্যাপারে বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) গাজী আতাউর রহমান বলেন, খবর শুনেই ঘটনাস্থলে আমি নিজেই জায়গায়টি পরিদর্শন করি। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। পশুর হাটে বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আর উপজেলা সদরে বাসায় চুরির যে ঘটনা ঘটেছে  ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin